Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নাগুরায় গুনীজন সংবর্ধনা সভায়-ডাঃ সামন্ত লাল সেন ॥ পিতা মাতার আশির্বাদ ছাড়া কোন শিক্ষার্থী উন্নতি সাধন করতে পারে না

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ে গুনীজন সংবর্ধনা ও প্রতিরক্ষা বাধ প্রকল্পের শুভ উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের প্রধান ও সমগ্র বাংলাদেশ এর জাতীয় প্রধান সমন্বয়কারী ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, পিতা মাতার আর্শীবাদ ছাড়া কোন শিক্ষার্থী উন্নতি সাধন করতে পারবে না। তিন বলেন, পিতা মাতাকে সর্বদা বিশেষ করে বয়স্ককালে বেশি বেশি মায়া মমতা করতে হবে। তা ছাড়া পিতা মাতার সাথে অসধাচরণ করা যাবে না বলেও স্কুলের ছাত্র-ছাত্রীদের উদ্দ্যেশ্যে বলেন।
নাগুড়া ফার্ম উচ্চ বিদ্যালয়ের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, এটি আমার বাবার দেওয়া স্কুল। আমি এই স্কুলেরই শিক্ষার্থী। তাই এই স্কুলকে এগিয়ে নিতে যতটুকু বা সরকারীকরণ করার জন্য যা প্রয়োজন সবই আমি করব। এই স্কুলের জন্য সবর্দা আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। গত শনিবার সকাল ১০টায় নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ে প্রতিরক্ষা বাধ প্রকল্পের উদ্বোধন ও গুনীজন সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শরীফ উল্লাহ এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কাঞ্চন কুমার শীলের পরিচালনায় শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি ও সংবর্ধিত ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ দাবিরুল ইসলাম, শচীন্দ্র কলেজের অধ্যক্ষ ফরাস উদ্দিন আহমেদ শরীফী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকরানা।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন প্রধান শিক্ষক নিতেন্দ্র সুত্রধর, এডভোকেট আলাউদ্দিন তালুকদার, দৈনিক আয়না পত্রিকার সম্পাদক ও সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি রাশেদ আহমদ খান, জেলা প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অরুন কুমার দাস, প্রাক্তন ছাত্র বিশ্বজিৎ দাস প্রমুখ। অনুষ্ঠানে শেষ পর্বে সহকারী শিক্ষক সুব্রত চৌধুরীর তত্ত্বাবধানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গান পরিবেশণ করেন বেতার ও বাংলাদেশ টেলিভিশন শিল্পী বাপ্পী দাস, প্রধান মন্ত্রীর কাছ থেকে পুরস্কার প্রাপ্ত নিপ্রা আক্তার অন্তরা, শম্পা দাস ও বাবুল গোপ। অত্র বিদ্যালয়ের গার্লস ইন গাউডের ছাত্রীবৃন্দ। এছাড়া নৃত্য পরিবেশন করে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুব্রত কুমার চৌধুরীর মেয়ে কথা চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৯নং পুকড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান আসকর মিয়া, আবুল ফজল চৌধুরী, আলাউদ্দিন মিয়া, এডভোকেট আব্দুল জলিল, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মুক্তাদির চৌধুরী অপু, ফজল মিয়া, মোঃ আব্দুল বারিক, অনুকুল চন্দ্র দাস, রাখাল চন্দ্র দাস প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের পূর্বে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক হিলিপ প্রকল্পের আওয়াতায় নাগুরা ফার্ম উচ্চ বিদ্যালয়ের ও নাগুরা ফার্ম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩০ লাখ টাকা ব্যায়ে নির্মিত প্রতিরক্ষা বাধ প্রকল্পের শুভ উদ্বোধন করেন এমপি আব্দুল মজিদ খান।