Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আদালতে গ্রেফতারকৃত জামাই’র স্বীকারোক্তি ॥ চুরির অপবাদের প্রতিশোধ নিতেই শ্বশুরকে হত্যা করেছি

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ একটি টিউবওয়েল চুরির অপবাদ দিয়ে ধরে এনে মারপিটের প্রতিশোধ নিতেই শ্বশুর কামাল মিয়াকে খুন করেছে মেয়ের জামাই সাজু মিয়া। পুলিশের হাতে গ্রেপ্তারের পর গতকাল শুক্রবার সকালে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট বেগম সম্পা জাহান এর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দি দিয়েছেন ঘাতক জামাই সাজু মিয়া। জবানবন্দিতে সাজু মিয়া জানান, প্রায় ২মাস পূর্বে তার শ্বশুর কামাল মিয়ার বাড়ীর একটি টিউবওয়েল চুরি হয়। এ চুরির সাথে জড়িত থাকার সন্দেহে কামালসহ তার পরিবারের লোকজন সাজুকে ধরে এনে মারপিট করে। এতে সাজুর মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পরিকল্পনা করে শ্বশুরকে খুন করার। হত্যাকাণ্ডের ১মাস পূর্বে ১শ টাকা দিয়ে ১টি লম্বা ছুরি কিনে নিজের কর্মস্থল স্টার সিরামিক্স’এ লুকিয়ে রাখে সাজু। ১৭ ফেব্র“য়ারী দিবাগত রাতে পলিথিন মোড়ানো ছুরি নিয়ে শ্বশুর কামাল মিয়ার ঘরের সিদ কেটে প্রবেশ করে কামালের উপর ছুরিকাঘাত করে। এ সময় ঘরের অন্যান্যরা সজাগ হয়ে সাজুকে ধরে ফেললে নিজেকে বাঁচাতে এলোপাড়াতি ধারালো চুরি দিয়ে কুপিয়ে সাহেরা খাতুন (৪৩), নুরজাহান (২৫), নেক জাহান (১৮) ও ভাগিনা স্বপন মিয়া (১৯) কে গুরুতর আহত করে সাজু পালিয়ে যায়। মুর্মূষ অবস্থায় আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কামাল মিয়াকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে নিহত কামালের ভাই বাদী হয়ে সাজু মিয়াকে প্রধান আসামী করে ১১ জনের নাম উল্লেখ করে ২৫ ফেব্র“য়ারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
ঘটনার পর থেকে থানা পুলিশ ঘটনার মুল হোতা সাজুকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। সর্বশেষ তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত বৃহস্পতিবার ভোররাতে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ শ্রীমঙ্গল উপজেলার সীমান্তবর্তী বেলতলি গ্রামে অভিযান চালিয়ে সাজুকে গ্রেফতার করতে সক্ষম হন।
মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার এস এম রাজু আহম্মেদ জানান, আসামী সাজু মিয়াকে গ্রেফতার করা হয়েছে। এর সাথে আর কেহ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। গ্রেফতারকৃত সাজু শায়েস্তাগঞ্জ থানার সোরাবই গ্রামের মস্তু মিয়ার ছেলে।