Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

‘ফখর উদ্দির ঠাকুর স্মৃতি সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে বক্তারা অরবিন্দ দাশ তাঁর শিক্ষার্থীদের অন্তরে প্রকৃত জ্ঞানের আলো জ্বেলে দিয়েছেন

প্রেস বিজ্ঞপ্তি ॥ পৃথিবীতে মানুষে-মানুষে সম্পর্কের মধ্যে সবচেয়ে পবিত্র ও আবেগময় সম্পর্ক হচ্ছে গুরু-শিষ্যের সম্পর্ক। পিতা-মাতাও সন্তানকে অনেক সময় যথাযথভাবে মানুষ করতে সক্ষম হন না, কিন্তু শিক্ষকের হাতে একটি মানবশিশু সার্থক মানুষ হয়ে ওঠে। আমরা অরবিন্দ দাশকে পেয়েছি একজন মহান শিক্ষাগুরু হিসেবে। তিনি প্রতিটি শিক্ষার্থীর অন্তরে প্রকৃত জ্ঞানের আলো জ্বেলে দিতে পেরেছেন।
গতকাল শনিবার বিকালে প্রবীণ শিক্ষাবিদ অরবিন্দ দাশের ৯০ তম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা একথা বলেন। অরবিন্দ দাশের মাস্টার কোয়ার্টারস্থ বাসভবনে ‘কবি ফখর উদ্দিন ঠাকুর স্মৃতি পরিষদ’ আয়োজিত ‘ফখর উদ্দিন ঠাকুর স্মৃতি সম্মাননা ’১৪’ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্মৃতি পরিষদের সহ-সভাপতি, কবি ও প্রাবন্ধিক এম এ রব। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, জেনারেল এম এ রব স্মৃতি ও গবেষণা পরিষদের সভাপতি আলাউদ্দিন আহমেদ ও ফখর উদ্দিন ঠাকুর স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ সায়েরা চৌধুরী। এতে উপস্থিত ছিলেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি ও সমাজকর্মী হারুনুর রশীদ চৌধুরী চুনু, ডাঃ নন্দ দেব রায় নানু, হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধর্থ বিশ্বাস, অধ্যাপক জামাল উদ্দিন অপু, সরকারি উচ্চ বিদ্যালয়ের ’৮৩ ব্যাচ-এর আহবায়ক মহিব উদ্দিন আহমেদ সোহেল, বর্ণমালা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক দীপুল কুমার রায়, কবি অমিতাংশু টুটুল, কবি ও নাট্যকার রুমা মোদক, সংস্কৃতিকর্মী অপু চৌধুরী, ফখর উদ্দিন ঠাকুরের কন্যা ডাঃ তান্নি হাজেরা ঠাকুর, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক পার্থ সারথি রায় প্রমুখ। আলোচনা পর্ব শেষে সংবর্ধিত ব্যক্তিত্ব অরবিন্দ দাশের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের সভাপতি এম এ রব ও অতিথিবৃন্দ।