Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

প্রেম ঃ মাধবপুরে বিয়ের ৫ মাসের মধ্যে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

মোঃ রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের হরিণখোলা গ্রাম থেকে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রেম করে বিয়ের ৫ মাসের মধ্যেই প্রেমিকা গৃহবধু পাপিয়া আক্তার পপির লাশ উদ্ধার করা হয়। সোমবার বিকালে কাশিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই এমরান লাশ উদ্ধার করেন। ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছে।
নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়- প্রায় ১ বৎসর আগে মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের হরিনখোলা গ্রামের মৃত শাহজালাল মিয়ার মেয়ে চৌমুহনী খুরশিদ স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেনীর ছাত্রী পাপিয়া আক্তার পপির (১৮)’র সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে একই ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে গার্মেন্টস কর্মী আরিফুল ইসলাম তারেক (২৩)। প্রায় ৫ মাস আগে প্রেমের টানে দু’জন বাড়ী থেকে পালিয়ে যায়। ফলে পপির মা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে স্থানীয় চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে ৫ লাখ টাকার দেনমোহর এবং পপিকে তারেকের পরিবার ২০ শতক জমি লিখে দেয়ার শর্তে মামলা শালিসে নিষ্পত্তি হয়। বিয়ের দু’মাস পর তারেক পপিকে তার কর্মসস্থল ঢাকায় নিয়ে যায়। সেখানে পপিকে তারেক নিয়মিত শাররীক ও মানসিক নির্যাতন করতেন। ফলে ২ মার্চ পপি ঢাকা থেকে তার মায়ের কাছে চলে আসে। এদিকে ৫ মার্চ রাত প্রায় ১১টার দিকে তারেক শ্বশুরবাড়ীতে যায় এবং পপির সাথে খারাপ আচরন করার জন্য শ্বাশুরীর কাছে ক্ষমা চেয়ে বিষয়টি মিমাংসা করেন। রাতে খাবার খেয়ে স্বামী-স্ত্রী ঘুমাতে যায়। সোমবার সকালে পপির মা তাদের দরজা লাগানো দেখে মাঠে কাজ করতে যায় এবং বিকাল প্রায় ৩টার দিকে মাঠ থেকে বাড়ী ফেরে দেখে ঘরের দরজা লাগানো। প্রতিবেশীদের সহযোগিতায় দরজা ভেঙ্গে পপির ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে পুলিশকে খবর দেয়।
পপির মা রেজিয়া খাতুন জানান-তারেক তার মেয়েকে মারধোর করে একটি সাদা ষ্টামে স্বাক্ষর নেয়। পপি পালিয়ে আসে। গতকাল রাতে তারেক আমার বাড়ীতে এসে মাপ চায়। আমি মেয়ের ভবিষ্যত চিন্তা করে তাকে মাফ করে দেই। আমার মাইরা মাইরা পালাইয়া গেছে।
এ ব্যাপারে থানার ওসি তদন্ত মোঃ সাজেদুল ইসলাম জানান-লাশের ময়নাত্দন্ত রিপোর্ট ছাড়া মৃত্যুর সঠিক কারন বলা যাবে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।