Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রাজশাহী বিশবিদ্যালয়ে হামলার ঘটনায় ॥ হবিগঞ্জের ডিলস ৪ মামলায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজশাহী বিশ্ব বিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে হামলার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগের সহ-সভাপতি, মাদার বখ্স হল শাখার সাধারণ সম্পাদক হবিগঞ্জের দেলোয়ার হোসেন ডিলসকে আটক করেছে পুলিশ। সে হবিগঞ্জ শহরের ২নং পুল (তেঘরিয়া) এলাকার মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন এর পুত্র। বুধবার দুপুরে রাজশাহী নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে আটক করা হয়। পরে তাকে ৪টি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। হবিগঞ্জের ছেলে দেলোয়ার হোসেন ডিলস নিজ শহর ও এলাকায় অত্যন্ত শান্তশিষ্ট হিসেবে পরিচিত। বিশেষ কোন কাজ না থাকলে সে এলাকার বাহিরেও যেতনা বলে স্থানীয়রা জানান।
ছাত্রলীগ নেতা গ্রেফতার প্রসঙ্গে মতিহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুর নূর বলেন, রোববার সংঘর্ষের ঘটনায় জড়িত থাকায় গোপন সংবাদের ভিত্তিতে একটি বাসা থেকে তাকে আটক করা হয়। সংঘর্ষের সময় তাকে ঢিল ছুড়তে দেখা গেছে। ওই ঘটনার ভিডিও ফুটেজ থেকে তাকে শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি। পরে তাকে চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এদিকে ডিলসকে গ্রেফতার নিয়ে কঠোর গোপনীয়তা বজায় রাখে পুলিশ। আটকের পর তার ছবি বা ফুটেজ যাতে কেউ সংগ্রহ করতে না পারে সে বিষয়ে পুলিশ ছিল তৎপর। গতকাল বিকেলে মহানগর পুলিশ কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান তার আটকের বিষয়ে বিস্তারিত তথ্য দিতে চাননি।
ওই সময় তিনি শুধু আটকের বিষয়টি নিশ্চিত করে জানান কোথা থেকে তাকে আটক করা হয়েছে সেটা গোপনীয়তার স্বার্থে বলা যাবে না। কাউকে কোনো তথ্য জানানোর আগেই কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেয় পুলিশ।
দেলোয়ার হোসেন ডিলস হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজিপুর গ্রামের আনোয়ার হোসেন এর পুত্র।