Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের নোয়াপাড়ায় যুবতীর মৃত্যুর ঘটনা নিয়ে সংঘর্ষে ১০ জন আহত ॥ হত্যা না আত্মহত্যা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌর এলাকার নোয়াপাড়া গ্রামে ছামিনা বেগম (২০) নামের এক যুবতির মৃত্যু নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ ঘটনার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
নিহত ছামিনার পরিবারের লোকজন দাবী করেছেন প্রতিপক্ষ জাহির উদ্দিনের লোকজন পুর্ব আক্রোশের জের ধরে ছামিনা বেগমকে হত্যা করে পরিত্যক্ত বাড়িতে লাশটি ঝুলিয়ে রেখেছে। সংঘর্ষে আহতদের নবীগঞ্জ ও হবিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনসহ হাসপাতাল থেকে মৃতদেহ উদ্ধার করে লাশের ছুরতহাল রিপোর্ট তৈরী করেছে।
স্থানীয় সুত্রে জানা যায়, ওই গ্রামের মৃত সাহাব উদ্দিনের কিশোরী মেয়ে ঝুমা বেগম (১১) ও একই গ্রামের মৃত আমীর আলীর কিশোরী মেয়ে লিমা বেগমের মাঝে ঝগড়া হয়। এতে প্রতিপক্ষের লোকজনের হাতে নিহত ছামিনা বেগমসহ ২ জন আহত হয়। গতকাল মঙ্গলবার বিকাল ৫টার দিকে ছামিনা বেগমকে তাদের পরিত্যক্ত বাড়িতে ঘরের তীরের সাথে গলায় ওড়না পেচানো অবস্থায় ঝুলন্ত দেখা যায়। সাথে সাথে স্থানীয় লোকজন ছামিনাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ মৃত্যুর ঘটনায় নিহত ছামিনা বেগম মারা যাবার জন্য তার ভাই-বোন প্রতিপক্ষ জাহির উদ্দিন, তার ছেলে ছালেহ উদ্দিন ও ভাতিজা তাহের উদ্দিনকে দায়ী করেন। এ নিয়ে বাদ প্রতিবাদের এক পর্যায়ে জাহির উদ্দিনের লোকজন তাদের উপর হামলা চালায়। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে নিহত ছামিনা বেগমের ভাই বিলাল মিয়া (৩৩), হেলাল মিয়া (২৫), আলাল মিয়া (২০), বেলাল মিয়া (২২) ও বোন হালেমা বিবি (৩৬), জাহির উদ্দিনের স্ত্রী বাসন্তি বেগম (৫০), ছেলে ছালেহ উদ্দিন (২৫) ও ভাতিজা তাহের উদ্দিন (১৯) গুরুতর আহত হয়েছে। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম আতাউর রহমান তাৎক্ষনিক ওসি (তদন্ত) ইকবাল হোসেন, ওসি (অপারেশন) জিয়াউল ইসলাম ও এসআই প্রদ্যুত ঘোষের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে হাসপাতাল থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। আজ বুধবার ময়না তদন্তের জন্য লাশ হবিগঞ্জ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এদিকে নিহত ছামিনা বেগমের মৃত্যু হত্যা না আত্মহত্যা এনিয়ে এলাকায় আলোচনার ঝড় উঠেছে। পুলিশ জানিয়েছে ময়না তদন্তের রিপোর্ট প্রাপ্তির পর বলা যাবে মেয়েটি কিভাবে মারা গেল।
অপর একটি সুত্রে জানা যায়, নিহত ছামিনা বেগমের সাথে জাহির উদ্দিনের ভাতিজা তাহের উদ্দিনের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। অতি সম্প্রতি উক্ত তাহের উদ্দিন অন্যত্র বিয়ে করলে ছামিনা মানসিকভাবে ভেঙ্গে পড়ে। এছাড়া দু’মেয়ের ঝগড়াকে কেন্দ্র করে সোমবার বিকালে ছামিনাকে প্রতিপক্ষের লোকজন মারপিট করা হয়। এ সব কারনে ছামিনা আত্মহত্যা করতে পারে বলে অনেকেই মন্তব্য করেছেন। আবার কেউ কেউ বলছেন অন্যকথা। তারা বলছেন ছামিনাকে হত্যা করে লাশ পরিত্যক্ত ঘরে ঝুলিয়ে রাখতে পারে। তবে ছামিনা আত্মহত্যা করেছে না-কি তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে তা পুলিশ সঠিক ভাবে তদন্ত করলেই বেরিয়ে আসবে।