Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মানবপাচারকারী তিনজনের রিমান্ড শুনানী ২২ ফেব্র“য়ারি

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় আটক মানবপাচারকারী চক্রের তিন সদস্যের জামিন আবেদন করা হলেও রিমান্ডের আবেদন থাকায় শুনানীর তারিখ নির্ধারণ করেছেন আদালত। আগামী ২২ ফেব্র“য়ারি আসামীদের উপস্থিতিতে জামিন ও রিমান্ড শুনানী অনুষ্ঠিত হবে। রবিবার সকালে আসামীপক্ষের আইনজীবি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাত সুলতানার আদালতে জামিন আবেদন করেন। এদিকে সিআইডি সিলেট অঞ্চলের এসআই সুমন মালাকার আসামীদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেছেন। এ প্রেক্ষিতে আদালত আসামীদের জামিন ও রিমান্ড শুনানীর পরবর্তী তারিখ ধার্য্য করেন।
উল্লেখ্য, গত বুধবার দুপুর ২টার দিকে সিলেট সিআইডি ব্র্যাঞ্চের এসআই সুমন মালাকারের নেতৃত্বে একদল পুলিশ ঢাকার পল্টন এলাকার গ্রীণ বেঙ্গল ইন্টারন্যাশনাল হোটেল থেকে হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ থানার ফরিদপুর গ্রামের রমিজ আলীর পুত্র আবু তাহের (৪৫), কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কাওলিয়া গ্রামের আলহাজ্ব আব্দুল হাশিমের পুত্র এরশাদ উল্লা (৫০) ও ফেনীর সোনাগাজি উপজেলার বাগদানা গ্রামের মাষ্টার সিরাজুল ইসলামের পুত্র শাহজানুর (৪০) কে আটক করে। এ সময় চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামের বাসিন্দা আয়েশা আক্তার (১৭) নামের এক কিশোরীকে উদ্ধার করা হয়। সে ওই গ্রামের এবাদ মিয়ার কন্যা। উদ্ধারকৃত আয়েশা আক্তারসহ আটক ৩ আসামীকে বৃহস্পতিবার বিকালে হবিগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়। প্রতারনার শিকার আয়েশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট নিশাত সুলতানার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
আদালতকে সে জানায়, গত বছরের শেষের দিকে তাকে সৌদি আরবে নেয়ার জন্য কায়স্থ গ্রামের ইয়াকুব নামের এক ব্যক্তি সৌদি আরবে পাঠানোর প্রস্তাব দেয়। প্রথম অবস্থায় সে যেতে রাজি না হলে বিভিন্নভাবে প্রলুব্দ করে ইয়াকুব। এক পর্যায়ে ইয়াকুবের কথায় রাজি হয়ে যায় আয়েশা। কথা থাকে সৌদি আরব যাওয়ার পর সেখানে বেতন পেয়ে টাকা পরিশোধ করবে আয়েশা। কথা মতো চলতি বছরের ১৩ ফেব্র“য়ারি ইয়াকুব সৌদি আরবের প্রেরণের জন্য আয়েশাকে ঢাকায় নিয়ে যায়। এদিকে আয়েশা আক্তার দালালের খপ্পরে পড়েছে এমন খবর জানাজানি হলে তার পরিবারের পক্ষ থেকে পুলিশকে অবগত করা হয় বিষয়টি। পুলিশ বিষয়টি সিআইডি সিলেট ব্র্যাঞ্চকে বিষয়টি অবগত করে। এক পর্যায়ে গত বুধবার সিআইডি ঢাকার ওই হোটেলে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।
এ ব্যাপারে সিলেট সিআইডি ব্র্যাঞ্চের এসআই সুমন মালাকার জানান, আয়েশা আক্তারকে উদ্ধার করা হয়েছে। কল্পনাকেও উদ্ধারের চেষ্টা চলছে।