Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে চেক জালিয়াতির ঘটনায় দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে চেক জালিয়াতির ঘটনায় প্রতারক দুই ভাইয়ের বিরুদ্ধে আদালতে ১ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের মামলা দায়ের করেছেন হোসেন আলী মীর।
দেওরগাছ ইউনিয়নের দেওরগাছ গ্রামের মৃত ইয়াকুব আলীর পুত্র ইছব উল্লা (৫০) ও আতাব উল্লা (মনা) (৩১) আপন দুই ভাইয়ের বিরুদ্ধে উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের কালিশিরী গ্রামের মৃত হাজী আতাব আলী মীরের পুত্র হোসেন আলী মীর বাদী হয়ে ১ লাখ ৫০ হাজার টাকার চেক জালিয়াতির মামলা দায়ের করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার দেওরগাছ ইউনিয়নের দেওরগাছ গ্রামের মৃত ইয়াকুব আলীর পুত্র ইছব উল্লা ও আতাব উল্লা (মনা) আপন দুই কালিশিরী গ্রামের হোসেন আলী মীরের কাছ থেকে গত ১৫/১০/২০১৫ ইং ১ লাখ ৫০ হাজার টাকা নিয়ে আত্মসাত করে নেয়। পরে এ বিষয়টি নিয়ে এলাকার গণ্যমান্য মুরুব্বিরা ইছব উল্লা ও আতাব উল্লাকে নিয়ে এলাকায় সালিশ বৈঠকে বসেও হোসেন আলী মীরের পাওনা টাকা পরিশোধ হয়নি। উক্ত টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দিলে ইছব উল্লা তার নামীয় জনতা ব্যাংক লিঃ, চুনারুঘাট শাখার চলতি হিসাব নং- ১০১১০০২৯৫৬ এর একাউন্ট থেকে ১ লাখ ৫০ হাজার টাকার একটি চেক হোসেন আলী মীরকে প্রদান করে। হোসেন আলী মীর উক্ত টাকা তোলার জন্য চেকটি নিয়ে ব্যাংকে গেলে জনতা ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করে। পরবর্তীতে বিবাদী ইছব উল্লা ও আতাব উল্লার কাছে তার আমানতী পাওনা টাকা ফেরত চাইতে গেলে দুই ভাই দেইদিচ্ছি বলে সময় কর্তন করিতে থাকে দুই প্রতারক। হোসেন আলী মীর কোন দিশা না পেয়ে হবিগঞ্জ কগনিজেন্স হাকিম আদালত (২) এ গত ০৩/১০/২০১৬ ইং হাজির হয়ে দুই প্রতারক মোঃ ইছব উল্লা (৫০) ও আতাব উল্লা (মনা) (৩১) কে আসামী করে একটি চেক জালিয়াতির মামলা দায়ের করে। যার মামলা নং- সি.আর ৯০/১৬ (চুনাঃ)। মামলার ধারা দঃ বিঃ ৪১৮/৪০৬/১০৯। মামলা দায়ের করার পর প্রতারক দুই ভাইয়ের মালামাল ক্রোক ও গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। তারা আত্মগোপন করে পালিয়ে বেড়াচ্ছে। হোসেন আলী মীর তার আমানতী পাওনা টাকা ফেরত পাওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।