Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সায়হাম গ্র“পের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্টিত

ষ্টাফ রিপোর্টার ॥ সায়হাম গ্র“পের সৌজন্যে ও সার্বিক সহযোগীতায় এবং বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যান সমিতি মৌলভীবাজার শাখার উদ্যোগে মাধবপুরের নয়াপাড়ায় সৈয়দ সঈদ উদ্দীন হাই স্কুল এন্ড কলেজে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়।
গত বুধবার সকালে এর উদ্বোধন করেন সায়হাম গ্র“পের নির্বাহী পরিচালক আলহাজ্ব সৈয়দ এ কে এম সেলিম। এ সময় সৈয়দ এ কে এম সেলিম বলেন, গরীব অসহায় চক্ষু রোগীদের কথা চিন্তা করে প্রতি বছর সায়হাম গ্র“প বিনামূল্যে চক্ষু চিকিৎসার আয়োজন করে থাকে। ১৯৮৪ সাল থেকে দীর্ঘ ৩৩ বছর যাবৎ আর্তমানবতার সেবা হিসেবে সায়হাম গ্র“পের উদ্যোগে এ কার্যক্রম চলছে। সায়হাম গ্র“প একের পর এক শিল্প প্রতিষ্টান স্থাপনের মাধ্যমে দেশের বেকারত্ব দূরীকরনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সকলের সহযোগীতা পেলে ভবিষ্যতেও এলাকার বেকারত্ব দূরীকরন,এলাকার উন্নয়ন ও আর্তমানবতার সেবায় সায়হাম পরিবারের কর্মকান্ড অব্যাহত থাকবে। সায়হাম পরিবারের জনকল্যানমূলক কাজের পাশাপাশি সমাজের বিত্তশালীদের এ ধরনের মহতীকাজে এগিয়ে আসার জন্যও তিনি আহ্বান জানান। তিনি আরো বলেন, চক্ষু শিবির ও শীত বস্ত্র বিতরনের মত মানব সেবা ও জনকল্যান এবং উন্নয়ন মূলক কাজে যারা নিজেদের উৎসর্গ করতে চান তাদেরকে উৎসাহ উদ্দীপনা দিতে হবে।
চক্ষু শিবিরে মাধবপুর, চুনারুঘাট, নসিরনগর, লাখাই ও বি বাড়িয়া জেলার কয়েক হাজার চক্ষু রোগীর সমাগম ঘটে। দিনব্যাপী শিবিরে যাচাই বাছাই শেষে প্রায় ২ হাজার ২শ পুরুষ ও মহিলা রোগীকে ব্যাবস্থাপত্র দেয়া হয়। এর মধ্যে ২ শত ১১ জন পুরুষ ও মহিলা চানীপরা রোগীকে চক্ষু অপারেশনের জন্য বাছাই করা হয়। অপারেশনের পর রোগীদের চোখে বিনা মূলে ল্যান্স স্থাপন করা হবে। চক্ষু শিবির চলাকালীন এর কার্যক্রম পরিদর্শন করেন সায়হাম নীট কম্পোজিট লিঃ এর ব্যাবস্থাপনা পরিচালক সৈয়দ সাফকাত আহমেদ এমবিই। পরিদর্শনকালে তিনি রোগীদের চিকিৎসার খোজ খবর নেন।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলেন কুমার পালের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক জাহাঙ্গীর আলমের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মোজাদ্দেদ উদ্দীন দুলাল, সৈয়দ মোঃ জাবেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ বকুল মেম্বার, আব্দুর রশীদ মেম্বার, মোঃ হাবিবুর রহমান, মাওলানা ফারুক আহম্মেদ, মাওলানা আবুল কালাম, ডাঃ এম এ মান্নান, শ্যামল দেব, শ্যামলী রাণী মেম্বার, সায়হাম গ্র“পের ব্যাবস্থাপক ইরশাদ চৌধূরী, মোঃ রফিকুল ইসলাম, মোঃ আনিছুর রহমান প্রমূখ।