Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আলোচিত স্কুলছাত্র তৌকির হত্যা মামলা ॥ আসামিরা আদালতে না থাকায় রায় হয়নি

স্টাফ রিপোর্টার ॥ জামিনে থাকা আসামিদের সবাই আদালতে হাজির না থাকায় হবিগঞ্জের আলোচিত স্কুলছাত্র তৌকির হত্যা মামলার রায় হয়নি। সেই সঙ্গে আগামীকাল বুধবার মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বিচারক। গতকাল মঙ্গলবার মামলার নির্ধারিত তারিখে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ আদেশ দেন। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মামলাটি দীর্ঘদিন ধরে রায়ের অপেক্ষায় আছে। ইতোপূর্বে বেশ কয়েকবার রায়ের তারিখ পরিবর্তন হয়েছে। মঙ্গলবার রায়ের নির্ধারিত তারিখ ছিল। কিন্তু জামিনে থাকা কয়েকজন আসামি আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন। ফলে বুধবার রায়ের জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বিচারক। তবে আর মামলার রায়ের তারিখ পরিবর্তন হবে না বলে তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র শহরের ইনাতাবাদ এলাকার বারিক মিয়ার ছেলে কায়সার আহমেদ তৌকিরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ব্যাপারে তৌকিরের পিতা বাদী হয়ে হবিগঞ্জ থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে মোট ১২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এর মাঝে ৯ জন আদালত থেকে জামিনে এবং ৩ জন ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন। হত্যাকাণ্ডের ঘটনাটি এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করে।