Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পইল উচ্চ বিদ্যালয়ে শিক্ষককে লাঞ্ছিতর ঘটনায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পইল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় মানববন্ধন করেছেন স্কুলের শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকালে হবিগঞ্জ-পইল রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় স্কুলের শিক্ষক, শিক্ষিকারা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেন।
পইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল হক জানান, দুর্বৃত্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবীতে আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছি। যত দিন দুর্বৃত্তদের দৃষ্টান্তমূল শাস্তি না দেয়া হবে তত দিন আমরা ক্লাস নেব না। এদিকে, আজ মঙ্গলবার সকালে স্কুল ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের উদ্যেগে স্কুলের সকল শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, রোববার দুপুরে পইল পশ্চিম পাড়া গ্রামের কয়েজন যুবক তাদের ছাড়পত্র আনতে বিদ্যালয়ে যান। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের কাছে অতিরিক্ত ফি দাবী করেন। এ নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ওই যুবকরা উত্তেজিত হয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করে তাকে লাঞ্ছিত করে। এ খবর ছড়িয়ে পড়লে জনসাধারণ ও শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে হামলাকারীদের শাস্তি দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফ ও হবিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে।
এ ব্যাপারে পইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল হক জানান, ছাত্ররা স্কুলের নির্ধারিত ফি দিতে অপরাগত প্রকাশ করে পরে তারা উত্তেজিত হয়ে কক্ষ ভাংচুর করেছে।