Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মার্কিনীদের জন্য ওবামার আবেগঘন বিদায়ী চিঠি

এক্সপ্রেস ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা নিজ দেশের জনগণকে উদ্দেশ্য করে একটি আবেগঘন খোলা চিঠি লিখেছেন। প্রেসিডেন্ট ওবামা বিদায়ী চিঠিতে দেশের মানুষকে উৎসাহ ও ধন্যবাদ জানিয়েছেন। হোয়াইট হাউজের শেষ কর্মদিবসে তিনি জনগণের উদ্দেশ্যে খোলা চিঠি লেখেন।
চিঠিটির নিচে তুলে ধরা হলো:-
‘যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্টকে স্বাগত জানানোর পূর্বে, আমি আমার দেশের নাগরিকদের ধন্যবাদ জানাতে চাই। আমার শেষ বিদায়ের আগে আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। যুক্তরাষ্ট্রের একজন যোগ্য নাগরিক হিসেবে যারা নিজেদের দায়িত্ব পালনের মাধ্যমে আমাকে প্রেসিডেন্ট হিসেবে সহায়তা করেছেন। তাদের সবার কাছে আমি কৃতজ্ঞতা স্বীকার করছি। প্রতিটি নাগরিক যদি আন্তরিক প্রচেষ্টা নিয়ে আমার পাশে না দাঁড়াত তাহলে আমি সফলভাবে রাষ্ট্র পরিচালনা করতে পারতাম না। দেশ পরিচালনায় আমি যুক্তরাষ্ট্রের প্রতিটি নাগরিকের কাছ থেকেই শিক্ষা গ্রহণ করেছি। যা আমাকে অনেক সমৃদ্ধ করেছে বলে আমি মনে করি।
প্রতিটি নাগরিকের কাছে আমার প্রত্যাশা রইল দেশের সকল পরিস্থিতি মোকাবিলায় তারা যেন ঐক্যের পরিচয় দিতে পারেন। আমার প্রশাসনিক কাজে তারা যেভাবে অংশ নিয়ে আমাকে সহযোগিতা করেছেন। আমি আশা করি একইভাবে তারা নতুন প্রশাসনকেও এগিয়ে যেতে সাহায্য করবে।’ টাইমস অব ইন্ডিয়া, সম্পাদনায়: এম রবিউল্লাহ