Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

গোপায়ায় প্রাণ আরএফএল’র ভুমি দস্যু দালালদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ শহরতলীর গোপায়া ইউনিয়ন বাসির উদ্যোগে ভুমি দস্যু দুর্নীতিবাজ প্রাণ আরএফএল-এর দালালদের বিরুদ্ধে প্রতিবাদ সামাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে গোপায়া ইউনিয়নের নারায়নপুর আনন্দপুর ঈদগাহ মাঠে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে জালাল উদ্দিন মেম্বারের পরিচালনায় সভাপতিত্ব করেন গোপায়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন। এতে গ্রামবাসির পক্ষে বক্তব্য রাখেন, নুরুজ্জামান চৌধুরী, সৈয়দ মিয়া সর্দার, ছুরাব হোসেন সর্দার, শামীম মিয়া, আব্দুল মালেক সর্দার, উসমান গণি (মিলন) সর্দার, আনোয়ার হোসেন সর্দার, আহমদ আলী, আব্দুল মালেক, সামছু মিয়া, নজরুল ইসলাম সর্দার, আব্দুল মুতিন সর্দার, শাহ আলম প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বলেন, প্রাণ আরএফএল-এর সিলভান এগ্রিকালচার নামে কোম্পানিটির একটি দালাল চক্র গোপায়া ইউনিয়নের বেশ কিছু জমি অবৈধ ভাবে জাল দলিলের মাধ্যমে দখল করে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। বেশ কয়েকবার তারা জায়গা দখলের পায়তারাও করে। কিন্তু সচেতন গ্রামবাসির তাদেরকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। সম্প্রতি তারা বেপরোয়া হয়ে উঠলে গোপায়া ইউনিয়নের সচেতন জনগণ তা রুখতে ঐক্যবদ্ধ হয়। এরই ধারাবাহিতকায় গতকাল শনিবার ইউনিয়ন বাসির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করে তারা। প্রতিবাদ সমাবেশে হাজার হাজার নিরীহ এলাকাবাসি প্রতিজ্ঞাবদ্ধ হন যে, যে কোন কিছুর বিনিময়ে তারা তাদের ন্যায্য ভুমি রক্ষা করবেন। তাই এ ব্যাপারে তারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন। এরই সাথে কোম্পানির নিজস্ব দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তারা।
সভায় গোপায়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেনকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভাপতির বক্তব্যে চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন দুঃখ প্রকাশ করে বলেন, আমার ইউনিয়নবাসির জায়গা জোর করে যারা দখল করতে চায় তাদেরকে শক্ত হাতে প্রতিরোধ করা হবে। তিনি এ বিষয়ে আগামী ১ সপ্তাহের মধ্যে আরও একটি প্রতিবাদ সামাবেশ করা হবে জানান।