Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে শাহনাজ হত্যাকাণ্ড ॥ রহস্য উদঘাটনে আটক ৩ ॥ মোবাইল উদ্ধার

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের বোয়ালজুর গ্রামের শাহনাজ গুপ্ত হত্যার রহস্য উদঘাটন এখন সময়ের ব্যাপার। এক এক ৩জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবী করছে পুলিশ। সেই সাথে উদ্ধার করা হয়েছে নিহত শাহনাজের মোবাইল ফোন। আককৃত ৩জনের মধ্যে আজির উদ্দিনের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে বলে দাবী করছে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে আরো ২জনকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১দিনের রিমান্ড মঞ্জুর বলেছেন আদালত। আটক আজির উদ্দিন একই গ্রামের সাজিদ উল্লার ছেলে। গত ২৬ শে ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে আউশকান্দি এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।
আটক আজির উদ্দিন সম্পর্কে আদালতে পুলিশের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, জিঙ্গাসাবাদে সে পুলিশের নিকট অনেক চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে। তার কাছ থেকে যেসব তথ্য পাওয়া গেছে এতে করে সে জড়িত বলে জানা গেছে। তাকে আটক করার পর তার বাম পায়ে একটি আঘাতের চিহ্ন দেখতে পায় পুলিশ। পায়ের আঘাত সম্পর্কে আজির উদ্দিন পুিলশকে জানায় তার বাম পায়ের আঘাতের চিহ্নটি আগুনে পুড়ার। এতে পুলিশের সন্দেহ হয়। তাকে নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসা করানোর পর ডাক্তার জানান, পায়ের আঘাত আগুনের পুড়ার নয় বরং ২০/২২দিন পূর্বের কাটার আঘাত বলে প্রতিয়মান হচ্ছে। পুলিশ প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, আটক আজির উদ্দিন এর বাম পায়ের বৃদ্ধাঙ্গুলের কাটা জখমটি মামলার ঘটনার তারিখ ও সময়ে মামলার বাদী সাহিদ মিয়ার ভাই শাহনাজকে হত্যা করার সময় ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে প্রকাশ পাচ্ছে। এসব সনেদহজনক কারণে তাকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা পলাশ চন্দ্র দাশ আদালতে ৭দিনের পুলিশ রিমান্ডের করেন। বিজ্ঞ আদালত ১দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে আজির উদ্দিনের তথ্যের ভিত্তিতে বানিয়াচং উপজেলার চমকপুর গ্রামের নুরুল ইসলামের পুত্র বর্তমানে আউশকান্দি বাজারের মেন্দি মিয়ার কলোনীতে বসবাসকারী জাকির হোসেন (২৭)কে আউশকান্দি ইউপি কার্যালয় থেকে আটক করে পুলিশ। তার কাছ থেকে নিহত শাহনাজের মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রথমিক জিজ্ঞাসাবাদের জাকির হোসেন জানায যে, নিহত শাহনাজের ব্যবহৃত মোবাইল ফোনটি বোয়ালজুর গ্রামের নিজাম উদ্দিন তাকে দিয়েছে। জাকির হোসেন পুলিশকে আরো জানায়, ওই মোবাইল ফোন ১২/১৪ দিন ব্যবহার করে তার স্ত্রীকে ব্যবহার করার জন্য দিয়েছে। পরে মোবাইলটি জাকির হোসেনের স্ত্রীর ভাই মিজানুর রহমানকে প্রদান করেন মোবাইলটি। এ তথ্যের ভিত্তিতে ফোন উদ্ধারের জন্য মিজানুর রহমানকে ও পুলিশ গ্রেফতার করে নিহত শাহনাজের ফোন উদ্ধার করেছে বলে পুলিশ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।