Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

উপজেলা পরিষদ নির্বাচনে অভাব নেই চেয়ারম্যান প্রার্থী

মোঃ কাউছার আহমেদ ॥ গত ৫ জানুয়ারী অনুষ্ঠিত ১০ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর সংখ্যা কম থাকলেও আসন্ন ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে অভাব নেই প্রার্থী। যত দিন যাচ্ছে ততই বাড়ছে প্রার্থীতার তালিকা। নামে বেনামে প্রচারপত্র, লিপলেট ও ফেস্টুন বানিয়ে চলছে প্রচার-প্রচারনা।
প্রচার-প্রচারনায় এগিয়ে আছেন তরুণ ও নবীন প্রার্থীরা। সামাজিক যোগাযোগ ফেইসবুক খুললেই নজড়ে পড়ে তার এই প্রচার-প্রচারণার কিছু দৃশ্য। থেমে নেই প্রবীণ প্রার্থীরাও সমান তালে তারাও চালিয়ে যাচ্ছে বিভিন্ন এলাকায় গংসংযোগ প্রতিশ্র“তি, দিচ্ছেন ভোটারদের। ১৯ দলীয় জোট বিএনপির অংশগ্রহণ নির্বাচনকে আরো সরগরম করে তোলেছে। যত দিন যাচ্ছে ততই বাড়ছে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতার তালিকা। কিন্তু শেষ পর্যন্ত কারা থাকছেন নির্বাচনীয় মাঠে এমনটাই প্রশ্ন সাধারণ মানুষের।
সূত্রে জানায়, নির্বাচন  এলেই কিছু মানুষ নাম প্রচারে ব্যস্ত হয়ে পড়েন। নির্বাচন করবেন এমন ঘোষনা দিয়ে বিভিন্ন মাধ্যমে চালান প্রচার প্রচারনা। কিন্তু নির্বাচন শেষে সাধারণত তাদের আর দেখা যায় না। তবে কি প্রচার-প্রচারনারই নির্বাচন করেন তারা। না, কিছু প্রার্থী বিক্রি হন টাকার কাছে। নিজ স্বার্থ উদ্ধার করে সরে যান নির্বাচনীয় মাঠ থেকে। তবে আশার কথা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সব দলের অংশগ্রহণের মাধ্যমে। এতে ভোট দিতে পারবেন সব শ্রেণী পেশার মানুষ।