Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে কিশোর শাহনাজ হত্যা ॥ খুনিরা ১৯ দিনেও রয়েছে ধরাছোয়ার বাহিরে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের ক্রাইমজোন হিসাবে খ্যাত বোয়ালজুর গ্রামে কিশোর শাহনাজ হত্যার খুনিরা ১৯ দিনেও ধরা পড়েনি। এনিয়ে শাহনাজের পরিবারে দেখা দিয়েছে হতাশা। তবে হত্যাকান্ডের বিষয়টি নিয়ে নবীগঞ্জ থানা ও হবিগঞ্জ ডিবি পুলিশের টিম মাঠে রয়েছে।
জানা গেছে, উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামে কৃষক ইউনুস মিয়ার পুত্র শাহনাজ (১৬) কে গত ৪ নভেম্বর দিবাগত রাতে ফুটবল খেলার পোষ্টার লাগানোর জন্য তার সহপাঠিরা তাকে সঙ্গে করে নিয়ে যায়। পর দিন সকালে তার লাশ গ্রামের পশ্চিমের জোয়ালভাঙ্গা হাওড়ের কালিগঞ্জ নামক স্থানে গলাকাটা অবস্থায় পাওয়া যায়। এবং লাশের বিভিন্ন স্থানে ১৫/ ২০ টি আঘাত পাওয়া যায়। থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করে। ওইদিন রাতেই তার লাশ গ্রামের বাড়ি পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। পরে তার ভাই শাহিন মিয়া বাদি হয়ে নবীগঞ্জ থানায় ৫ জনের নাম উল্লেক করে অজ্ঞাতনামা আরো ৪জনকে মামলা দায়ের করে। মামলা উল্লেখ যে, সে দীর্ঘ দিন যাবত সিলেট শহরে একটি টাওয়ারে চাকুরী করে আসছে। বাড়িতে তার মা, ভাই, বোন ও আত্মীয় স্বজনেরা থাকেন। গত ৪০ নভেম্বর রাত ১০টায় একই গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র জসিম উদ্দিন লিজুসহ ৫জন ও আরো ৪জন অজ্ঞাত লোক মিলে শাহনাজকে ফুটবল খেলার পোষ্টার লাগানোর বাহানা করে তার মায়ের কাছ থেকে শাহনাজকে নেন। ওই রাতে শাহনাজ আর বাড়ি ফিরেনি। পর দিন সকাল দশটায় গ্রামের পশ্চিমে কালিগঞ্জ নামক স্থানে শাহনাজের নিতর দেহ গলা কাটা লাশ দেখতে পেয়ে তার মাকে খবর জানান গ্রামের লোকজন। তিনি মামলায় আরো উল্লেখ করেন তাদের পক্ষের লোকের সাথে দীর্ঘ দিন যাবত একটি পক্ষের মামলা মোকদ্দমা চলে আসছে।
এব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খাঁন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শাহনাজ হত্যাকান্ডের বিষয়টি নিয়ে থানা ও ডিবি পুলিশ তদন্তে অনেক দুরে এগিছে। তিনি জানান, অল্প দিনেই রসহস্য উদঘাটন হবে।