Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সিলেটস্থ নবীগঞ্জ কল্যাণ সমিতির উদ্যোগে অধ্যাপক ডাঃ এম এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ সিলেটস্থ নবীগঞ্জ কল্যাণ সমিতির উদ্যোগে এশিয়ার প্রখ্যাত প্রয়াত ‘অধ্যাপক ডা. এম. এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। পিতার স্মৃতি ধারণ করে রাখতে নিজ গ্রাম নবীগঞ্জের পুরানগাও গ্রামের পার্শ্ববর্তী শিবগঞ্জ বাজারের সন্নিকটে কেন্দ্রটির প্রতিষ্ঠা করেন প্রখ্যাত মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. খালেদ মোহসিন। গতকাল ফ্রি মেডিকেল ক্যাম্পে ডা. খালেদ মোহসিনসহ আরো ৭জন বিশেষজ্ঞ চিকিৎসক ৬শতাধিক রোগী দেখেন ও ব্যবস্থাপত্রসহ ওষুধ প্রদান করেন। এর আগে থেকেই ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রচারণা চালানো হয়। গতকাল সরেজমিনে ক্যাম্প ঘুরে রোগীদের লক্ষণীয় ভীড় দেখা গেছে। সকাল থেকেই স্বাস্থ্য কেন্দ্রটি লোকে লোকারণ্য হয়ে যায়। এমন অবস্থা দেখা গেছে যেন তিলধারণের ঠাই নেই।
ক্যাম্পে স্ত্রী রোগ বিশেষজ্ঞ আনোয়ারা বেগম, ডা. হাবিবুল্লাহ সেলিম ও ডা. রবিউল হাসানের চেম্বারেও ছিল ভীড়। পুনারগাঁও থেকে আসা আব্দুর রউফ ও খড়কী গ্রাম থেকে আসা মালতী সরকারের মুখে ছিল তৃপ্তির হাসি। হাতের কাছে ভাল চিকিৎসক এবং বিনামূল্যে ঔষধ পেয়ে তাদের সবার মুখেই ছিল হাসি।
নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেটের নেতৃবৃন্দ আশ্বাস দিলেন এখন থেকে তারা নিয়মিত এ ধরণের কর্মসূচির আয়োজন করবেন। শুক্রবারের ক্যাম্পে উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল ফজল, অলিউর রহমান নাহিদ, সৈয়দ মতিউর রহমান পিয়ারা, মনসুর ঘোরী, আবু ইউসুফ, বয়েত উল্লাহ, এজাজ আহমেদ, রুহেল আহমেদ চৌধুরী, ফয়জুল হক, মফিউল ইসলাম চৌধুরী, আব্দুল করিম ধলা মিয়া ও ছালেহ আহমেদ চৌধুরীসহ সমিতির নেতৃবৃন্দ।
এছাড়া হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ফখরুজ্জামানসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন।
‘অধ্যাপক ডা. এম.এ খালেক স্মৃতি স্বাস্থ্য কেন্দ্রে’র পরিচালনা পর্ষদের একজন জানালেন, এলাকাবাসী যাতে হাতের কাছে উন্নত সেবা পায় সেজন্য শিগগিরই অত্যাধুনিক যন্ত্রপাতিসহ আধুনিক চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে এ কেন্দ্রে।