Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের দুই সহোদর চোর আটক ॥ গর্ভবতী স্ত্রীর চিকিৎসার জন্য চুরি

SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ স্ত্রী গর্ভবতী। চিকিৎসা করানোর টাকা নেই। তাই চুরি করতে হয়েছে। এমনই স্বীকারোক্তি দিলেন হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের হাতে আটক নবীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের খালেক বাবুর্চির পুত্র আল আমীন (২৪)। গতকাল শুক্রবার দুপুরে হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের কার্যালয়ে চুরির অভিযোগে আটক আল আমীন (২৪) পুলিশের কাছে এমন স্বীকারোক্তি দেন।
গত ১৩ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ স্টেশন এলাকায় দিরাই মার্কেটের মহসিন মিয়ার দোকান চুরি হয়। এ সময় ওই দোকান থেকে ৪৫টি মোবাইল ফোনসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় তারা। পরে এ ঘটনায় গত ১৫ ডিসেম্বর দোকান মালিক মহসিন মিয়া শায়েস্তাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের ১সপ্তাহ অতিবাহিত হলেও পুলিশ চুরির মামলামাল উদ্ধার ও চোরদের সনাক্ত করতে না পারায় ২২ ডিসেম্বর মামলার তদন্তভার হবিগঞ্জ গোয়েন্দা পুলিশকে দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোর রাতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার শাহীভাগ এলাকা থেকে তাকে আটক করে হবিগঞ্জ গোয়েন্দা পুলিশ। তখন তার ছোট ভাই ফয়সল মিয়াকেও (২১) আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া ৩৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বাকি মোবাইল ফোন তারা বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে বলেও জানায় পুলিশ।
এ ব্যাপারে আটক আল আমীন জানায়, তার স্ত্রীর বাচ্চা হবে। তাই তার প্রচুর টাকার প্রয়োজন। সে টাকা জোগাড় করতে বাধ্য হয়েই এই চুরি করে। আর তার এই চুরির কাজে সহযোগিতা করে ছোট ভাই ফয়সল মিয়া।
এ ব্যাপারে শুক্রবার দুপুরে এক প্রেস বিপিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানায় জেলা গোয়েন্দা পুলিশ।