Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলের দূরারোগ্য মেধাবী ছাত্রী পপির পাশে এমপি কেয়া আশার আলোর সঞ্চার হয়েছে পরিবারে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের দূরারোগ্য ক্যান্সার আক্রান্ত এইচএসসি পরীক্ষার্থী পপি আক্তারের জীবনের আশার আলোর ঝিলিক ফুটে উঠেছে। সেই সাথে তার পরিবারের মধ্যেও আশার সঞ্চার হয়েছে। তার পাশে দাঁড়িয়েছেন হবিগঞ্জ-সিলেটের দায়িত্বপ্রাপ্ত মহিলা সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ও চিকিৎসার ব্যবস্থা করেছেন। উপজেলার মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুল মান্নানের একমাত্র কন্যা পপি আক্তার।
এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের আগেই দূরন্ত এ মেধাবী ছাত্রীটির জরায়ূতে নানা রোগ দেখা দেয়। চলতে থাকে চিকিৎসা। দীর্ঘ এ চিকিৎসা চলাতে গিয়ে পরিবারটি প্রায় নিঃস্ব হয়ে পড়েছে। মেয়েটির বড় ভাই শাহীন মিয়া ট্রাক চালক ও সাজু মিয়া হেলপার হিসেবে কাজ করেন। পপি আক্তার ছাড়াও বোন হেপি আক্তার ৯ম শ্রেণি ও ভাই সৌরভ মিয়া ১ম শ্রেণিতে লেখাপড়া করেন। দু’ভাইয়ের আয়ে অপর তিন ভাই-বোনের শিক্ষা ও পারিবারিক খরচই চলে কোন রকমে। তার উপর পপি আক্তার-এর চিকিৎসা ব্যয় চলাতে গিয়ে পরিবারটি দেনার দায়ে ডুবতে বসেছে।
এদিকে, অসুস্থ পপি আক্তার-এর চিকিৎসক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ মোঃ মিজানুর রহমান ইতোমধ্যে তাকে জরায়ূ ক্যান্সার হয়েছে জানিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালীস্থ ক্যান্সার হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছেন। কিন্তু আর্থিক সংকটের কারণে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে না বলে জানালেন তার বড় ভাই শাহীন মিয়া। এ ব্যাপারে একটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশিত হয়। বিষয়টি নজরে আসে এমপি কেয়া চৌধুরীর। গতকাল বৃহস্পতিবার অপরাহ্নে মোবাইল ফোনে কেয়া চৌধুরী এমপি বলেন, মেধাবী ছাত্রী পপি আক্তারকে আমরা অকালে ঝড়ে যেতে দিতে পারি না। তার সুচিকিৎসার ব্যবস্থা করতে আমি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও রেজিস্ট্রারের সাথে কথা বলেছি। তারা তার চিকিৎসার দায়িত্ব নেবেন বলে আমাকে প্রতিশ্র“তি দিয়েছেন।
আশা করি, শনিবার পপি আক্তারকে হাসপাতালে ভর্তি করা সম্ভব হবে। পপি আক্তার-এর বড় ভাই শাহীন মিয়া বলেন, অনলাইন নিউজ পোর্টালে সংবাদ দেখে কেয়া চৌধুরী এমপি আমার সাথে মোবাইল ফোনে কথা বলেছেন।
তিনি আমাকে জানিয়েছেন আমার বোনের চিকিৎসার ব্যবস্থা তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করেছেন। শুক্রবার রাতেই আমি আমার বোন পপি আক্তারকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হবো।
এদিকে, বৃহস্পতিবার বিকেল ৩টায় পপি আক্তার-এর চিকিৎসা সহায়তা হিসেবে উপজেলা নারী উন্নয়ন ফোরাম-এর পক্ষ থেকে ১০ হাজার টাকার চেক প্রদান করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা খানম। একই সময় বাহুবল মডেল মডেল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও মিরপুর শানসাইন কেজি এন্ড হাইস্কুলের পরিচালক এম শামছুদ্দিন নগদ ৫ হাজার টাকার টাকা পপি আক্তার-এর চিকিৎসার্থে প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুর রব, প্রভাষক হাবিবুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি তারা মিয়া, বাহুবল মডেল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এম শামছুদ্দিন, মহিলা মেম্বার শেখ নেহারা, শিক্ষক হাফিজুর রহমান, দেবাশিষ চক্রবর্তী ও ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক সামিউল ইসলাম প্রমুখ।