Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরের মোটর সাইকেল আটকের ঘটনাকে কেন্দ্র করে থানা ভাংচুর

স্টাফ রিপোর্টার ॥ অবৈধ মোটর সাইকেল আটক অভিযানে তিনটি মোটর সাইকেল আরোহীদের সাথে পুলিশের দ্বন্দ্বের জের ধরে হবিগঞ্জ সদর মডেল থানা ভবনে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের দুটি গাড়িও ভাংচুর করা হয়। হামলায় পুলিশের এসআই ও কনস্টেবল আহত হয়েছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেছে।
বিভিন্ন সূত্র জানায়, গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে শহরের প্রধান সড়কে চেকপোস্ট বসিয়ে এসআই শাহিদের নেতৃত্বে অবৈধ মোটর সাইকেল আটক অভিযান চালায় সদর থানা পুলিশ। বেলা পৌনে দুইটার দিকে তিনটি মোটর সাইকেলে ৩ জন করে ৯ আরোহী চেকপোস্ট অতিক্রমকালে পুলিশ তাদের আটক করে কাগজপত্র দেখতে চায়। এ সময় পুলিশ তাদেরকে প্রতিটি মোটর সাইকেলে দুজন করে থাকার নির্দেশ দেয়। এতে বিক্ষুব্ধ হয় মোটর সাইকেল আরোহীরা। এ নিয়ে পুলিশের সাথে তাদের কথা কাটাকাটির এক পর্যায়ে মোটর সাইকেল আরোহীরা থানায় গিয়ে হামলা ভাংচুর চালায়। হামলাকালে থানা চত্ত্বরে থাকা পুলিশের একটি গাড়ি ভাংচুরের শিকার হয়। এ সময় ৬ রাউন্ড গুলিবর্ষণ করে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। থানা থেকে ফেরার পথে শহরের পুরাতন হাসপাতাল সড়কে সহকারী পুলিশ সুপার সুদীপ্ত রায়ের গাড়ি ভাংচুর করে হামলাকারীরা। ওই সময় তিনি গাড়িতে ছিলেন না। হামলায় তাঁর গাড়ি চালক কনস্টেবল জাকির হোসেন আহত হন।
গতকাল পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ছুটিতে খুলনা ছিলেন। পুলিশ সুপারের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার আ.স.ম শামসুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।