Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নিজামপুরে হত্যাকাণ্ড ॥ আসামীদের হুমকিতে বাদি নিরাপত্তাহীন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর গ্রামে যুবলীগ কর্মী আব্দুস সালাম হত্যা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। মামলা দায়েরের ৫ মাসেও গ্রেফতার হয়নি প্রধান আসামী। এ ছাড়া এ মামলায় ২ জনকে আটক করা হলেও বর্তমানে তারা জামিনে রয়েছে। ফলে এ মামলার আসামীরা বাদী ও স্বাক্ষীদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছে। এতে করে মামলার বাদি তার জানমালের নিরাপত্তা নিয়ে শংঙ্কিত হয়ে পড়েছেন। গত ১৯ জুন নিহত সালামের বড় ভাই আব্দুল কালাম বাদি হয়ে একই গ্রামের দুলাল মিয়াকে প্রধান আসামী করে ৪৮ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি প্রথমে সদর থানার ওসি (তদন্ত) বিশ্বজিৎ দেবকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে গত ২৮ আগষ্ট মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর দায়িত্ব পান এসআই আব্দুল করিম। তিনি প্রায় ২ মাস তদন্তের পর আদালতে ৩০ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। মামলার বাদি আব্দুল কালামের অভিযোগ ডিবির তদন্তকারী কর্মকর্তা হত্যাকাণ্ডের সাথে জড়িত ১৯ জনকে বাদ দিয়ে চার্জশীট দাখিল করেন। এ প্রেক্ষিতে তিনি আদালতে নারাজি আবেদন করেন। আদালত নারাজি আবেদন গ্রহণ করে শুনানীর দিন ধার্য্য করেন। কয়েকবার তারিখ হওয়ার পর আগামী ১৮ ডিসেম্বর শুনানীর দিন ধার্য্য করা হয়। মামলার বাদি অভিযোগ করেন মামলার ২নং আসামী তাজ উদ্দিন, বাবুল মিয়া, মাসুক মিয়া, আব্দুল মতিন, আব্দুল মন্নাফ, হৃদয়, কাইয়ুমসহ ১৯ জনকে চার্জশীট থেকে বাদ দেয়া হয়েছে। বাদি আরো অভিযোগ করেন, আসামীরা প্রভাবশালী হওয়ায় ইতোপূর্বে তার বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে হয়রানি করে।
উল্লেখ্য, গত ১৬ জুন বৃহস্পতিবার রাত অনুমান ১০টার দিকে নির্বাচনে জয় পরাজয় নিয়ে বিরোধ ও পূর্ব বিরোধের জের ধরে সৃষ্ট ঘটনা মিমাংসায় সালিশ বৈঠকে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তাজ উদ্দিন তাজসহ আসামীরা বাদির ভাই আব্দুস সালামকে নৃশংসভাবে হত্যা করে। এ সময় মোতাকাব্বির মিয়া ও আব্দুল মন্নাফ আহত হয়। তাদেরকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওইদিন আঙ্গুরা খাতুন ও নুরুন্নাহার নামে দুই মহিলাকে আটক করে। অভিযোগটি আমলে নিয়ে সদর থানার ওসিকে মামলা রুজু করার নির্দেশ দেন বিচারক।