Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সংরক্ষিত প্রার্থীদের যাছাই বাছাই শেষ ॥ ৩ চেয়ারম্যান ও ২ মহিলা প্রার্থীর মনোনয়ন বাতিল ॥ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন ডাঃ মুশফিক চৌধুরী

মোঃ ছানু মিয়া ॥
হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডাঃ মুশফিক হোসেন চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচিত হতে যাচ্ছেন। গতকাল শনিবার দাখিলকৃত মনোনয়ন যাছাই-বাছাইকালে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় এবং চেয়ারম্যান পদে আর কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় এখন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার অপেক্ষায় রয়েছেন ডাঃ মুশফিক হোসেন চৌধুরী।
মনোনয়ন বাতিলকৃতরা হচ্ছেন-জেলা কৃষক শ্রমিক জনতা পার্টির সাধারণ সম্পাদক অ্যাডঃ মনমোহন দেব নাথ, অ্যাডঃ এনামুল হক তালুকদার মুশাহিদ এবং স্বতন্ত্র প্রার্থী মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী মোঃ হাফিজুর রহমান। জেলা পরিষদ নির্বাচনের রিটার্ণিং অফিসার জেলা প্রশাসক সাবিনা আলম সকল চেয়ারম্যান প্রার্থীর উপস্থিতিতে বাছাই কার্য সম্পাদন করেন। যাচাই-বাছাইকালে জেলা কৃষক শ্রমিক জনতা পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনমোহন দেব নাথ এর দাখিলকৃত ফরমের সাথে আয়কর রিটার্নের কপি এবং সম্পদের বিবরণীর মিল না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া তার প্রস্তাবক আশরাফ উদ্দিন তালুকদার ও সমর্থক ফজল মিয়া পৃথক আবেদনের মাধ্যমে তাদের প্রস্তাব এবং সমর্থন প্রত্যাহার করেন। তারা বলেন, সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলে প্রার্থী এডঃ মনমোহন দেবনাথ তাদের স্বাক্ষর এনেছেন। চেয়ারম্যান পদের জন্য তারা স্বাক্ষর দেননি।
অ্যাডঃ এনামুল হক তালুকদার মুশাহিদ তার দাখিলকৃত মনোনয়নপত্রের সাথে আয়কর রিটার্ণ এর কপি জমা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এছাড়া তার প্রস্তাবক ছনু মিয়া মেম্বার লিখিত ভাবে জানান, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এনামুল হক তালুকদার মুশাহিদকে তিনি প্রস্তাব করেন নি। তিনি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলে তার নিকট থেকে স্বাক্ষর এনেছেন। আবেদনে তিনি তার প্রস্তাব প্রত্যাহার করেন এবং সমর্থক আব্দুর রহিম মেম্বার লিখিত ভাবে জানান, তিনি মুশাহিককে কোন ধরণের সমর্থণ করেন নি। এছাড়া রহিম মেম্বারের স্বাক্ষরও আইডি কার্ডের সাথে মিল নেই।
স্বতন্ত্র প্রার্থী মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী মোঃ হাফিজুর রহমান সম্পদ বিবরনী সঠিকভাবে না দেয়ায় এবং আয়কর প্রদানের হালনাগাদ সার্টিফিকেট না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া তার প্রস্তাবক আশিকুর রহমান এবং সমর্থক সানু মিয়া লিখিতভাবে জানান, সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলে তাদের নিকট থেকে ফরমে স্বাক্ষর এনেছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য হাফিজুর রহমানকে স্বাক্ষর দেইনি।
এছাড়াও সংরক্ষিত আসনে দুই মহিলা সদস্য প্রার্থীর মনোনয়পত্র বাতিল করা হয়েছে।