Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুব সমাজের ভাগ্য পরিবর্তন করবে আউটসোর্সিং ॥ এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, যুব সমাজের ভাগ্য পরিবর্তনের অন্যতম মাধ্যম আউটসোর্সিং। এখন শুধুমাত্র একটা ল্যাপটপ থাকলেই ঘরে বসে বড় অঙ্কের অর্থ আয়ের সুযোগ রয়েছে। সেক্ষেত্রে প্রয়োজন শুধু ট্রেনিংয়ের। আর এ ট্রেনিংয়ের ব্যবস্থা করে দিয়েছে বর্তমান সরকার। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পর এবার পোস্ট-ই সেন্টার চালু হওয়াতে যুবক-যুবতিদের বড় একটি অংশ সেখানে কাজ করে নিজেকে স্বাবলম্বী হিসাবে তৈরি করছে।
গতকাল শনিবার সকালে বাংলাদেশ ডাক বিভাগের উদ্যোগে হবিগঞ্জ পোস্ট ই সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পের আওতায় পোস্ট ই সেন্টারে তিন মাস মেয়াদী কম্পিউটার ডিপ্লোমা ইন সফটওয়্যার এপ্লিক্যাশন কোর্সে ১ম পর্বের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হবিগঞ্জের সহকারী পোস্ট মাস্টার জেনারেল সুজিত চক্রবর্তীর সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল আচার্য্য, হবিগঞ্জ-মৌলভীবাজার অঞ্চলের শ্রমিকনেতা আব্দুল কাইয়ুমসহ পোস্ট অফিসের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ২০১২ সালে সারাদেশে পোস্ট ই সেন্টার চালু হয়। হবিগঞ্জ জেলায় ২০১৪ সালের জুন মাসে ১২৬টি পোস্ট সেন্টার চালু করা হয়। ২০১৫ সালের জানুয়ারি মাসে ওই সেন্টারগুলোতে ‘পোস্ট ই সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পে’ ৩ মাস মেয়াদী কম্পিউটার ডিপ্লোমা ইন সফটওয়্যার এপ্লিকেশন কোর্সে ৫শ’ প্রশিক্ষণার্থী ভর্তি করা হয়। তবে চূড়ান্ত পরীক্ষায় কৃতকার্য হয় ৪৩০ জন। কৃতকার্যদের সবার মাঝেই এখন স্বপ্ন আত্মকর্মসংস্থান সৃষ্টি করার। কৃতকার্যদের মাঝে গতকাল আনুষ্ঠানিকভাবে সনদপত্র বিতরণ করা হয়। তিন মাসে প্রশিক্ষণার্থীদেরকে অফিস ম্যানেজমেন্ট, ফটোশপ, নেটওয়ার্কিং ও ট্রাবল স্যুটিংয়ের উপর হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।