Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশ এগিয়ে যাচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো: আবু জাহির বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার দেশের মানুষের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলে আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নয়ন হয়। উন্নয়নের পাশাপাশি সরকার বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, মাতৃত্বকাল ভাতা ও ল্যাকটেটিং ভাতা চালু করেছে। সরকারের উন্নয়নমূলক পদক্ষেপের কারণে দেশের মানুষের আয়, আয়ু ও রোজগার বাড়ছে। গরীব মানুষের সন্তানেরা যাতে পড়ালেখা করতে পারে সেজন্য বিনামূল্যে বই দেয়াসহ উপবৃত্তি দেয়া হচ্ছে।
পাশাপাশি খালেদা ক্ষমতায় এলে দেশ পিছিয়ে যায়। খালেদা জিয়াকে স্বশিক্ষিত উল্লেখ করে তিনি বলেন, গ্রামাঞ্চলে মহিলারা রুমালে লিখে থাকেন, রাজার দোষে রাজ্য নষ্ট প্রজা কষ্ট পায়।
তিনি আরো বলেন, একটি স্বার্থান্বেষী মহল আওয়ামীলীগ সরকারের বদনাম রটাতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই মহলটি মুসলমানদের ধর্মীয় সেন্টিমেন্টে আঘাত করে বর্তমান সরকারের বিরুদ্ধে কুৎসা রটাতে অপতৎপরতা শুরু করেছে। এ ব্যাপারে সকলকে সচেষ্ট ও সজাগ থাকার জন্য তিনি আহ্বান জানান।
১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির এসব কথা বলেন।
হবিগঞ্জ সার্কিট হাউজ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: রোকন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জমিলা বেগম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: রাসেলুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সমতা মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রি ফাতেমা বেগম, জগদীশপুর মহিলা সমিতির সভানেত্রি সালেহা খাতুন ও মাদনা মহিলা উন্নয়ন সমিতির সভানেত্রি হেনা রানী সরকার। অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে সরকারীভাবে অনুদান প্রদানের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: মাহবুবুল আলম।
প্রধান অতিথি সংসদ সদস্য অ্যাডভোকেট মো: আবু জাহির অনুদানপ্রাপ্ত সমিতির সদস্যদেরকে এর সঠিক ও যথাযথ ব্যবহার করে নিজেদের স্বচ্ছলতা ফিরিয়ে আনার আহ্বান জানান।