Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পিরিজপুর আজকের জাহান সমবায় সমিতির উদ্যোগে কম্বল ও গরীব শিক্ষার্থীদের মাঝে অর্থ বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের পিরিজপুর আজকের জাহান সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর উদ্যোগে অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। এ উপলক্ষে গতকাল দুপুরে পিরিজপুর গ্রামে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাতেন এর সভাপতিত্বে ও পিরিজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনতাজ মিয়ার পরিচালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় যুগ্ম নিবন্ধক নারায়ণ চন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সমবায় অফিসার আজাদ হোসেন, নবীগঞ্জ উপজেলা সমবায় অফিসার হাসনা হেনা। এতে বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ আলী হায়দার, বয়েত উল্লাহ, আজকের জাহানের সভাপতি আজিমুল আহমেদ তুয়েল, সমাজ সেবক খুর্শেদ আলী প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে নারায়ণ চন্দ্র সরকার বলেন, সকলে মিলে এক সাথে কাজ করলে দারিদ্রতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এ জন্য সকলকেই সঞ্চয়ের অভ্যাস গড়ে তুলতে হবে।
সভায় বক্তারা বলেন, আজকের জাহান এর কম্বল বিতরণ প্রশংসার দাবীদার। এই সংগঠন আত্মপ্রকাশের পর থেকে আর্তমানবতায় সেবায় কাজ করে যাচ্ছে। তারা বলেন, ভবিষ্যতে আজকের জাহানের এ কার্যক্রম অব্যাহত থাকলে পিরিজপুর গ্রাম থেকে দারিদ্রতা চলে যাবে।
সভায় চেয়ারম্যান আব্দুল বাতেন উপস্থিত গরীব শিক্ষার্থীরা, যারা বই ক্রয় করতে পারে না তাদের বই প্রদানের প্রতিশ্র“তি দেন।
আলোচনা সভা শেষে প্রায় ৩শতাধিক অসহায় দুঃস্থ মানুষের মাঝে আজকের জাহান গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর পক্ষ থেকে শীতবস্ত্র হিসেবে কম্বল ও গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগর অর্থ বিতরণ করা হয়।