Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাংবাদিক শোয়েব চৌধুরীকে ২ দিন জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি

স্টাফ রিপোর্টার ॥ তথ্য প্রযুক্তি আইনের মামলায় কারাগারে আটক দৈনিক প্রভাকর পত্রিকার সম্পাদক শোয়েব চৌধুরীর ২ দিনের জেল রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার দুপুরে ধার্য্য তারিখে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিশাত সুলতানা এ আদেশ দেন। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, অ্যাডভোকেট হাফিজুল ইসলাম হাফিজ, অ্যাডভোকেট সুলতান মাহমুদসহ বেশ কয়েকজন আইনজীবী। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট আরিফ চৌধুরী, অ্যাডভোকেট ফজলে আলী, অ্যাডভোকেট আব্দুল হাই, অ্যাডভোকেট শেখ ফরহাদ এলাহী সেতুসহ কয়েকজন আইনজীবী।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, দীর্ঘদিন ধরে ‘খোয়াই নগরী’ নামে ফেসবুকের একটি আইডি থেকে হবিগঞ্জের বিভিন্ন ব্যক্তি, জনপ্রতিনিধি, বিভিন্ন গ্রাম সম্পর্কে আপত্তিকর মন্তব্য প্রকাশ করা হয়। আর মন্তব্য প্রকাশের পর তাতে মন্তব্য এবং লাইক দিয়ে থাকেন সাংবাদিক শোয়েব চৌধুরী ও প্রথম আলো প্রতিনিধি হাফিজুর রহমান নিয়ন।
সম্প্রতি একইভাবে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক খোয়াই’র যুগ্ম সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী সম্পর্কে আপত্তিকর মন্তব্য প্রকাশ করা হয়। আর এতে তিনি ক্ষুব্ধ হয়ে গত ১৩ নভেম্বর হবিগঞ্জ সদর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। ১৪ নভেম্বর রাজনগর এলাকা থেকে পুলিশ শোয়েব চৌধুরীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। এরপর তদন্তকারী কর্মকর্তা রকিবুল হাসান আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। বিজ্ঞ বিচারক উভয়পক্ষের শুনানি শেষে শোয়েব চৌধুরীকে ২ দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।