Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরের বিভিন্ন চাইনিজ রেন্টুরেন্টে ছোট কেবিন কেন ? ॥ রেন্টুরেন্টে অন্ধকার না রাখতে ব্যবসায়ীদের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥
হবিগঞ্জ শহরে বিভিন্ন আকর্ষণীয় নামে গড়ে উঠেছে অসংখ্য চাইনিজ রেস্টুরেন্ট। এ রেস্টুরেন্টে তৈরী করা হয়েছে বিশেষ কেবিন। কিন্তু কেন এমন প্রশ্ন সচেতন মহলের। ঘন্টার পর ঘন্টা বসে বসে কি হয় এ কেবিন গুলোতে।
নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী জানায়, বিনোদনের জন্য হবিগঞ্জে কোন পার্ক না থাকার সুবাধে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী গড়ে তুলেছেন চাইনিজ রেস্টুরেন্ট। এ সব রেষ্টুরেন্টের সিংগভাগ গ্রাহক হচ্ছে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী। রেস্টুরেন্টগুলোর রয়েছে নানাবিধ বৈশিষ্ট্য। যুগলকে আগ্রহী করে তুলতে ও গেট টুগেদারের জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেয়া হচ্ছে বিশেষ কেবিন সুবিধা। ওই রেস্টুরেন্ট গুলোতে নিভো নিভো বাতি জ্বলে। অবশ্য এতে সাশ্রয় হচ্ছে বিদ্যুতের।
একজন অভিভাবক জানান, অধিক পরিমানে লাভবান হওয়ায় নিভু-নিভু আলোতে অগ্রহণযোগ্য এই ব্যবসার প্রসার ঘটছে। স্বল্প আয়াতনে ব্যবসা পরিচালনা সম্ভব হওয়ায় ব্যবসায়ীরাও একের পর এক এ ধরণের রেস্টুরেন্ট খুলছেন। এতে অল্প দিনেই বনে যাচ্ছেন বিপুল পরিমাণ টাকার মালিক।

সরেজমিনে দেখা যায়, তরুণ-তরুণীদের আগমনী উৎসাহের কারণে প্রসার ঘটছে এ ব্যবসার। স্কুল-কলেজ পড়ুয়া যুগলরা শিক্ষা প্রতিষ্ঠানের কথা বলে পরিবারের চোখে ফাঁকি দিয়ে ওই সব রেষ্টুরেন্টগুলোতে মেতে উঠে আড্ডায়। তথ্য-প্রযুক্তির যুগে আধুনিকতার ছোঁয়ায় তরুণ-তরুণীদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠলেই তারা ছুটে যাচ্ছে এসব রেষ্টুরেন্টে। চলছে উভয়ের মধ্যে গেট টুগেদার।
গতকাল সদর থানার ওসি ইয়াসিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ হবিগঞ্জ শহরের বিভিন্নস্থানে গড়ে উঠা ফাষ্ট ফুড ও চাইনিজ রেষ্টুরেন্টে দ্বিতীয় দিনের মতো অভিযান চালায়। এ সময় কাউকে আটক না করলেও দোকানগুলোর ভেতরে পর্দার আড়াল ও অন্ধকার না রাখতে ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেয়া হয়। উল্লেখ্য, গত বুধবার দুপুরে সদর থানার ওসি ইয়াসিনুল হকের নেতৃত্বে একদল মহিলা পুলিশ শহরের নতুন স্টেডিয়াম, রাজনগরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এ সময় রাজনগর এলাকার স্পাইসি হার্ট ও নিরিবিলি এবং আড্ডা নামের ফাষ্টফুডের দোকান থেকে ৫ কলেজ ছাত্রীসহ ১০ জনকে আটক করে। পুলিশের দাবি প্রেমের নামে তারা নোংরামি করছিল। আর দিনের আলোতে তাদের নোংরামি দেখে সাধারণ মানুষজন বিব্রতবোধ করে তাদের নিকট অভিযোগ করেছিলেন। আগামী দিনে ছেলে মেয়েরা যেন এমন কাজে না জড়ায় সেজন্যই তাদের আটক করা হয়। সদর থানার ওসি ইয়াসিনুল হক আরো জানান, অভিযান অব্যহত থাকবে।