Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

খান্দুরা দরবার শরীফের পীর আলহাজ্ব সৈয়দ হারুনুর রশিদ গেদু মিয়া আর নেই

মাধবপুর প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার খান্দুরা দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব সৈয়দ হারুনুর রশিদ গেদু মিয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০শ’ বছর। গতকাল বুধবার সকাল ১১টা ১৭ মিনিটে ঢাকা মেট্রোপলিট্টন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বারডেমের হিমাগারে তার মরদেহ রাখা হয়েছে। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য মুরিদান ও গুণগ্রাহী রেখে গেছেন। আগামী শুক্রবার ভোরে তার মরদেহ ঢাকা থেকে গ্রামের বাড়ি খান্দুরায় নিয়ে আসা হবে। শুক্রবার বাদ জুমা খান্দুরা দরবার শরীফে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।
আলহাজ্ব সৈয়দ হারুনুর রশিদ গেদু মিয়া পীর সাহেবের মুরিদান আবদাল হোসেন জানান, গত শুক্রবার (১১ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয় পীর সাহেবকে। এরপর লাইফসাপোর্টে ছিলেন তিনি। তার দুই মেয়ে ও এক ছেলে দেশের বাইরে আছেন। শুক্রবারের মধ্যে তারা দেশে ফিরবেন।
উল্লেখ্য, শুধু খান্দুরার পীর সৈয়দ হারুনুর রশীদ গেদু মিয়ার মৃত্যুতে হবিগঞ্জসহ দেশের বিভিন্নস্থানে এবং বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসীদের মাঝে নেমে আসে শোকের ছায়া। ফেসবুকসহ নানা মাধ্যমে তাদের এই শোকাবহ অনুভূতি প্রকাশ পেয়েছে। আলহাজ্ব সৈয়দ হারুনুর রশিদ গেদু মিয়া পীর সাহেবের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে খান্দুরাসহ তার মুরিদানদের মধ্যে। ওনার আত্মার মাগফেরাত কামনা ও দোয়া চেয়েছেন পরিবারের সদস্যবর্গ।