Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কথা সাহিত্যিক আব্দুর রউফ চৌধুরীর স্ত্রীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ বিশিষ্ট কথা সাহিত্যিক মরহুম আব্দুর রউফ চৌধুরীর স্ত্রী শিরিন চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজীউন)। লন্ডনের রমফোর্ডে অবস্থিত কুইন্স হাসপাতালে গতকাল বুধবার লন্ডন সময় সকাল ৭টায় এবং বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার এক ছেলে আব্দুল বাছিত চৌধুরী বকুল হবিগঞ্জ লন টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, অপর ছেলে ডক্টর মুকিত চৌধুরী, মেয়ে ডক্টর হাসনীন চৌধুরী এবং পারভিন চৌধুরী লন্ডনে বসবাস করছেন। প্রায় দুই মাস পূর্বে শিরিন চৌধুরী অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য তাকে লন্ডনে নেয়া হয়। সেখানে তার চিকিৎসা চলে। চিকিৎসা শেষে তিনি অনেকটা সেরে উঠছিলেন। হঠাৎ করে শিরিন চৌধুরীর শারিরিক অবস্থার অবনতি ঘটে। তাকে দ্রুত কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পারিবারিক সূত্রে জানা গেছে-শিরিন চৌধুরীর লাশ বাংলাদেশে এনে নবীগঞ্জের গ্রামের বাড়িতে দাফন করা হবে। শুক্রবার নাগাদ মরহুমার লাশ বাংলাদেশে আসতে পারে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
এদিকে আলহাজ্ব শিরিন চৌধুরীর মৃত্যুতে শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, হবিগঞ্জ ডিষ্ট্রীক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সভাপতি এম এ আজিজ সাধারণ সম্পাদক মুকিত চৌধুরী, ইউকে অবস্থানরত হবিগঞ্জ চেম্বার অব কমার্স প্রেসিডেন্ট মোতাছিরুল ইসলাম, চুনারুঘাট এসোসিয়েশন ইউকের সভাপতি গাজীউর রহমান গাজী, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, হবিগঞ্জ সোসাইটি ইউকের সাধারণ সম্পাদক এম এ মোন্তাকিম, ফ্রেন্ডস এলায়েন্স সভাপতি নজমুদ্দিন তালুকদার মিঠু, সাধারণ সম্পাদক ব্যারিস্টার আশরাফুল আলম চৌধুরী, বৃন্দাবন কলেজ এক্স-ষ্টুডেন্ট এসোসিয়েশন ইউকের সভাপতি সালেহ আজহার খান পাপ্পু, সাধারণ সম্পাদক খায়ের জামান জাহাঙ্গীর, সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস লন্ডন প্রতিনিধি এ রহমান অলি, বৃন্দাবন কলেজের সাবেক ভিপি গাওসুল ইমাম চৌধুরী, লন্ডনে পিএইচি আধ্যায়নরত শাবিপ্রবি সহযোগি অধ্যাপক জহিরুল হক শাকিল, ওয়াটার ওয়াল্ড এর কবি হাবীব চৌধুরী।
অপর দিকে মরহুমা আলহাজ্ব শিরিন চৌধুরী মৃত্যুতে নাট্যভাস্কর পর্ষদের সভাপতি সাইফুর রহমান চৌধুরী পাপলু, খোয়াই থিয়েটারের সাধারন সম্পাদক ইয়াছিন খান, জীবন সংকেত নাট্য গোষ্টির সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, বিশিষ্ট লেখিকা সভাপতি তাহমিনা বেগম গিনি, বাপার সাধারন সম্পাদক তোফাজ্জল সোহেল, লেখক সিদ্দিকি হারুন, কবি অপু চৌধুরী, বর্নমালা খেলাঘর আসরের সাধারন সম্পাদক দিপুল রায়, চলচ্চিত্র পরিচালক মুক্তাদির ইবনে সালাম, নৃত্যভূমির সভাপতি সুজন চৌধুরী, তারুন্য সোসাইটির সভাপতি আরফিন আবদাল রিয়াদ, সন্ধান হবিগঞ্জের সভাপতি মাহবুবুর রহমান হাসান, প্রজ্জ্বলন সাহিত্য পরিষদের সদস্য রাজিব ভট্টাচার্য, দেশ নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক হারুন সাঁই গভীর শোক প্রকাশ করেছে।