Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে দোকান কর্মচারীর বিরুদ্ধে ৯ লাখ টাকা চুরির অভিযোগ এনে মামলা

স্টাফ রিপোর্টার ॥ প্রায় ৯লাখ টাকা চুরির অভিযোগ এনে রিপন মিয়া (২৮) নামে এক দোকান কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
শহরের ঘাটিয়া বাজারের মেসার্স নাঈম ট্রেডার্স ও নবীন ফ্যাশন পর্দা গ্যালীর স্বত্ত্বাধিকারী এস এম নাবিউর রহমান বাদী হয়ে গত ২৪ জানুয়ারী হবিগঞ্জ সদর থানায় এ মামলাটি দায়ের করেন।
মামলার অভিযোগে বলা হয়, চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের ইনাতাবাদ (আমতলী) গ্রামের নূর আলীর পুত্র রিপন মিয়া ৪ বৎসর পূর্বে মাসিক ৬ হাজার টাকা বেতনে নাবিউর রহমানের দোকানে কারিগর হিসাবে যোগদান করে। যোগদানের পর থেকে রিপন নাবিউর রহমানের মালিকানাধীন ২টি দোকানই পরিচালনা করে আসছিল। নাবিউরের অনুপস্থিতির সুযোগে দোকান ২টিতে বিক্রিত মালামালের টাকার প্রায় অর্ধেক রিপন কুশলে তার বাড়ীতে পাঠিয়ে দিত। তার  এ ঘটনা আচঁ করতে পেরে নাবিউর তার ভাজিতা বাপ্পুকে দোকান পরিচালনার দায়িত্ব প্রদান করেন। এর পরও গত ৯ অক্টোবর সকালে ১২ ডিসেম্বর রাতে বাপ্পর অনুপস্থিতিতে বিক্রি করা বিভিন্ন মালামালের টাকা রিপন পকেটস্থ করে। বিষয়টি জানতে পেরে কয়েক জনের উপস্থিতিতে জিজ্ঞাস করলে রিপন টাকা আত্মসাতের কথা শিকার করে। মামলায় উল্লেখ করা হয় সর্ব শেষ গত ১৭ সন্ধ্যা ৭টার দিকে জানুয়ারী নাবিউরের ২টি দোকানে বিক্রিত প্রায় ১লাখ টাকা এবং মালামাল ক্রয়ের জন্য ক্যাশ বাক্সে রক্ষিত ২লাখ টাকাসহ সর্বমোট ৩ লাখ টাকা নিয়ে রিপন বাড়ী চলে যায়। পরে বাপ্পু দোকানে এসে ক্যাশ বাক্স খোলা দেখে কারিগর রিপনকে খুজাখোজি করে পাননি। খবর পেয়ে নাবিউর দোকানে এসে রিপনের সাথে মোবাইলে যোগাযোর চেষ্ঠা করে ব্যার্থ হন। নাবিউর মামলায় উল্লেখ করেন বিগত ৪ বছরে রিপন তার দোকান থেকে ৮/৯ লাখ টাকা চুরি করেছে।