Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে এক শিশু ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবী করেছে অপহরণকারীরা। অপহৃত শিশু ছাত্রের নাম তানভীর (৭)। সে মুরাদপুর গ্রামের মাছুম মিয়ার ছেলে এবং মাধবপুর পৌর শহরের ব্লু-বার্ড নার্সারীর ছাত্র। এ ব্যাপারে শিশুটির পিতা মাছুম মিয়া বাদী হয়ে রোববার দুপুরে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলার বিবরণ ও শিশুর পিতা মাছুম মিয়া জানান, গত শনিবার সকালে তার ভাগনে মোশাহিদ মিয়ার সঙ্গে শিশু তানভীর পৌর শহরের ব্লু-বার্ড কিন্ডার গাটের্নে যায়। কিন্তু যথাসময়ে তানভীর ও মোশাহিদ বাড়িতে না ফেরায় তারা খোঁজাখুজি শুরু করেন। ওই দিন বেলা ৩টার দিকে মোশাহিদের ব্যবহৃত মোবাইল ফোন থেকে অচেনা এক ব্যক্তি তানভীরের বাবার নিকট ৫ লাখ টাকা মুক্তিপণ চায়। তাৎক্ষণিক ৫০ হাজার টাকা বিকাশে পাঠানোর জন্য বলে দেয় অপহরণকারীরা। কিন্তু এ সময় মোশাহিদ তার মামা মাছুম মিয়ার সঙ্গে কোনো কথা বলে নাই। বর্তমানে মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। মোশাহিদ ও তানভীর তারা দুজনই কি অপহরণকারীর কবলে পড়েছে না-কি মোশাহিদ তার মামাতো ভাই শিশু তানভীর অপহরণের সঙ্গে জড়িত এ নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। সূত্রে জানা গেছে মোশাহিদ একটি মাদ্রাসা থেকে দাখিল পাশ করার পর থেকে মামা (অপহৃত তানভীরের পিতা) মাছুম মিয়ার বাড়িতেই অবস্থান করছে। তানভীরকে প্রায়ই সে স্কুলে নিয়ে যেত। গতকাল সন্ধ্যা ৭টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত অপহৃত তানভীরসহ মোশাহিদেরও সন্ধান পাওয়া যায়নি।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকতাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন শিশু তানভীরকে উদ্ধারের জন্য পুলিশ কাজ করছে। এছাড়া শিশু উদ্ধারে র‌্যাবেরও সহযোগিতা চাওয়া হয়েছে। এ দিকে শিশু শিক্ষার্থী অপহরণের ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে অভিভাবক ও শিক্ষার্থীর মধ্যে আতংক দেখা দিয়েছে।