Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আয়কর মেলার উদ্বোধনকালে আবু জাহির এমপি ॥ সবাই কর প্রদান করলেই স্বনির্ভর হতে পারবো

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের ৪ দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির প্রধান অতিথি হিসেবে গতকাল এ মেলার উদ্বোধন করেন। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনার সভার আয়োজন করা হয়।
সিলেট কর অঞ্চলের যুগ্ম কমিশনার মাহবুবুল মোর্শেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব রোকন উদ্দিন, হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আয়কর আনজবিী সমিতির সবাপটতি নলীনিকান্ত রায় নিরু।
স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জের সহকারী উপকর কমশিনার শাহ মোঃ ফজলে এলাহী। বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, বিটিভি প্রতিনিধি আলমগীর খান, ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক শামসুল হুদা।
সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি এডঃ মোঃ আবু জাহির বলেন, রাজস্ব আয় দিয়ে দেশের বড় বড় উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। আমরা সবাই কর প্রদান করলেই স্বনির্ভর হতে পারবো। তিনি বলেন, নিজের জন্যই আয়কর দেয়া প্রয়োজন। এক সময় আয়করের প্রতি মানুষের ভয় ছিল। এখন আর সে ভয় নেই। অনেকের কর না দেয়ার প্রবনতাকে দুর করে কর প্রদান করলেই দেশ এগিয়ে যাবে। তিনি বলেন, কর ফাকি দেয়ার কোন সুযোগ নেই। নিয়মিত কর প্রদান না করলে হয়তো দেখা যাবে এক সাথে অনেক টাকা পরিশোধ করতে হবে। পরে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
মেলায় ১৩টি স্টলে বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা রয়েছে। গতকাল বৃহস্পতিবার মেলার প্রথম দিনে শতাধিক নতুন ই-টিআইএন করা হয়েছে। ১শ জন রিটার্ণ দাখিল করেন। কাস্টমস ভ্যাট ও এক্সাইজ, সঞ্চয় অধিদপ্তর এবং বিভিন্ন ব্যাংক তাদের স্টলের মাধ্যমে নিজেদের সেবা উপস্থাপন করে। ৬ নভেম্বর মেলা শেষ হবে।
প্রসঙ্গত, হবিগঞ্জে আয়করের ৩টি সার্কেল রয়েছে। সেখানে প্রায় সাড়ে ৬ হাজার করদাতা রয়েছেন। এ বছর জেলা থেকে ৩৬ কোটি টাকা আয়কর আদায়ের লক্ষ্যমাত্র রয়েছে। তবে এ বছর আয়করদাতার পরিমাণ অনেক বেশী বৃদ্ধি পাবে বলে আয়োজকরা প্রত্যাশা করছেন।