Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই’র অভিষেক অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ সরকারের পাশাপাশি দেশের উন্নয়ন কর্মকাণ্ডে এগিয়ে আসুন

সারাবিশ্বের মানবতার সেবায় রোটারী ক্লাব যেভাবে কাজ করে যাচ্ছে, সেটা সকলের জন্য একটা অনুকরণীয় দৃষ্টান্ত। আমাদের প্রত্যেকেরই নিজ নিজ অবস্থান থেকে দেশের ও সমাজের জন্য ইতিবাচক কিছু করা উচিত। হবিগঞ্জে উচিত। হবিগঞ্জে রোটারী ক্লাবগুলোর কার্যক্রম দেখে আমি গর্ববোধ করি। রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই-এর প্রতিষ্ঠার সময়ে আমি উপস্থিত ছিলাম। আজকের ৩য় বর্ষ শুরুর এ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরেও ভাল লাগছে। আপনাদের প্রতি আহ্বান, হবিগঞ্জের উন্নয়ন কর্মকাণ্ডে এগিয়ে আসুন, কারণ সরকারের একার পক্ষে দেশের অগ্রগতি ঘটানো সম্ভব নয়। এছাড়া তরুণ প্রজন্মকে সামাজিক অবক্ষয় থেকে রক্ষা করার জন্য কিছু কর্মসূচি আপনারা গ্রহণ করবেন, রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াইয়ের প্রতি এ প্রত্যাশা রাখছি।
গত শনিবার সন্ধ্যা ৭টায় হবিগঞ্জ শহরস্থ আমির চাঁন কমপ্লেক্সের ব্যাঙ্কুয়েট হলে রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াইয়ের ৩য় অভিষেক অনুষ্ঠানে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।
৩য় অভিষেক অনুষ্ঠানের উদ্যাপন কমিটির চেয়ারম্যান মোঃ সামসুল আলম মারুফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রোটারী ৩২৮২-এর ডিস্ট্রিক্ট গভর্নর শহীদ আহমেদ চৌধুরী, পিডিজি ও ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর আবদুল আহাদ ও পিডিজি ও ডিস্ট্রিক্ট ট্রেইনার ডা. মনজুরুল হক চৌধুরী। অনুষ্ঠানে হবিগঞ্জের রোটারী অঙ্গনে ২৫ বছর ধরে স্মরণীয় অবদান রাখায় রোটারী ক্লাব অব হবিগঞ্জ এর চার্টার প্রেসিডেন্ট ও পাস্ট প্রেসিডেন্ট যথাক্রমে শহীদ উদ্দিন চৌধুরী ও এডঃ পূণ্যব্রত চৌধুরীকে রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর পক্ষ থেকে আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। ডিস্ট্রিক্ট গভর্নরের নিকট থেকে সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিত্বগণ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। সম্মাননাপ্রাপ্তদের জীবনী পাঠ করেন তোফাজ্জল সোহেল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাব এডভাইজার ও এডিশনাল ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ডাঃ মোঃ জমির আলী, এসিসট্যান্ট গভর্নর ডাঃ এস এস আল-আমিন সুমন ও শামীম আহছান, রোটারী ক্লাব অব সিলেট জালালাবাদের পাস্ট প্রেসিডেন্ট আতাউর রহমান পীর, রোটারী ক্লাব অব কুমিল্লা সানরাইজের চার্টার প্রেসিডেন্ট আবু আজমল পাঠান, রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের প্রেসিডেন্ট মোঃ নাজমুল হক, রোটারী ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট বাদল কুমার রায়, রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই-এর চার্টার মেম্বার সৈয়দা তাহমুদা বেগম, রোটারেক্ট ক্লাব অব হবিগঞ্জ খোয়াই’র সভাপতি এডভোকেট সৈয়দ জাদিল উদ্দিন আহমেদ প্রমুখ। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিত্ব শহীদ উদ্দিন চৌধুরী তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন- জীবনের এপর্যায়ে এসে রোটারী ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর পক্ষ থেকে এমন একটি সম্মাননা পেয়ে আমি গর্বিত। এডভোকেট পূণ্যব্রত চৌধুরী বলেন-রোটারীতে কোন ধর্মের ভেদাভেদ নেই, ধর্ম-বর্ণ নির্বিশেষে রোটারী মানবতার কল্যাণে কাজ করে যায়, এতদিন পর তার স্বীকৃতি পেয়ে আমি আনন্দিতবোধ করছি।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জসীম উদ্দিন। জাতীয় সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী তৌহিদুর রহমান রানা, রোটারী প্রত্যয়ন পাঠ করেন ডা. রোজিনা রহমান। সম্মানিত অতিথিবৃন্দকে ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করেন রোটারী পরিবারের সন্তান ও রোটারিয়ানগণ। বিদায়ী সেক্রেটারীর রিপোর্ট পড়ে শোনান ক্লাবের চার্টার সেক্রেটারী তোফাজ্জল সোহেল। বিদায়ী সভাপতি ডা. এস এস আল-আমিন সুমন নবাগত সভাপতি শফিউল আজমের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানের প্রথম ধাপে সঞ্চালনার দায়িত্ব পালন করেন বিদায়ী প্রেসিডেন্ট ডা. এস এস আল-আমিন সুমন। দায়িত্বগ্রহণের পর অনুষ্ঠান সঞ্চালনা করেন নবাগত সভাপতি শফিউল আজম। ৩য় অভিষেক অনুষ্ঠানের স্মরণিকার মোড়ক উন্মোচন করেন সম্মানিত অতিথিবৃন্দ। ক্লাবের সদস্য ও পরিবারবর্গকে পরিচয় করিয়ে দেন এডভোকেট সুলতান মাহমুদ। ক্লাবে নতুন অন্তর্ভুক্ত ৫ সদস্যকে ল্যাপেল পিন পরিয়ে দেন ডিস্ট্রিক্ট গভর্নর। আমন্ত্রিত অতিথিবৃন্দকে পরিচয় করিয়ে দেন ক্লাবের সহ-সভাপতি মোঃ বেলায়েত হোসেন সেলিম। ক্লাব সভাপতি শফিউল আজম ২০১৬-১৭ সেশনের বোর্ড অব ডিরেক্টরসবৃন্দের পরিচয় করিয়ে দেন। ক্লাবে শতভাগ উপস্থিতির জন্য ১১ সদস্যের হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি। সদস্যরা হচ্ছেন- ক্লাবের বিদায়ী সভাপতি ডাঃ এস এস আল-আমিন সুমন, সভাপতি মোঃ শফিউল আজম, বিদায়ী সেক্রেটারী তোফাজ্জল সোহেল, সেক্রেটারী মোঃ আনোয়ার হোসেন, সৈয়দ আব্দুল বাকী মোঃ ইকবাল, মাহমুদ ইকবাল সুমন, আজিজুর রহমান, শাহ জোবায়ের আহমেদ, মোঃ মাসুক মিয়া, আশরাফুল আজিজ ওয়াফি, জসিম উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে ও শেষে বর্ণাঢ্য সংগীতানুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। অভিষেক অনুষ্ঠানে চট্টগ্রাম, সিলেট, কুমিল্লাসহ বিভিন্ন স্থান থেকে রোটারিয়ানগণ উপস্থিত হন।