Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের ৫টি ইউনিয়ন নিয়ে নতুন উপজেলা বাস্তবায়নের দাবী

প্রেস বিজ্ঞপ্তি ॥ ১০নং সুবিদপুর ইউপি হইতে ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান এবং অত্র এলাকার পিএসসি, জেএসসি ও এসএসসি ছাত্র-ছাত্রীদের এক সংবর্ধনা দিয়েছে দক্ষিণ বানিয়াচং সমাজ কল্যাণ পরিষদ। এ উপলক্ষে গতকাল শুক্রবার দক্ষিণ সাঙ্গর গ্রামে গাউছিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে সংবর্ধ অনুষ্টানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ সেলিম। কোরআন তেলাওয়াত করেন মাওলানা মহিবুর রহমান, গীতা পাঠ করেন সংগঠনের সদস্য জাগ্রত মোহন দেবনাথ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা মোঃ আনিসুর রহমান তালুকদার। তিনি দক্ষিণ বানিয়াচঙ্গে নতুন উপজেলা বাস্তবায়নের দাবী উত্থাপন করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাটি বাংলার উন্নয়নের রূপকার আলহাজ্ব এডঃ মোঃ আব্দুল খান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তিনি বানিয়াচং-আজমিরীগঞ্জের সব এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা ও রাস্তাঘাটসহ জনগণের উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন। আগের মত এখন আর কোন অঞ্চল অবহেলিত নয়। দক্ষিণ বানিয়াচং এ নতুন উপজেলা বাস্তবায়নের লক্ষ্যে তিনি বলেন, ১০নং সুবিদপুর হইতে ১৫নং পৈলারকান্দি ইউপি চেয়ারম্যানগণের মাধ্যমে আলাদা আলাদা রেজুলেশন তৈরী করে জনগণের সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে উপজেলা বাস্তবায়নের যৌক্তিক দাবী তুলে ধরেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা জাকারিয়া খান চৌধুরী। তিনি বলেন, এখানে কোন দলমত নয় বরং সকল দলের সহমর্মিতার এক মিলনমেলা বসেছে। এক মঞ্চে বসে সব দলের লোক তাদের উপজেলা বাস্তবায়নের যে যৌক্তিক দাবী তুলে ধরেছে তাতে আমিও সকলের সাথে একমত পোষণ করি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমদ। দক্ষিণ বানিয়াচং এ নতুন উপজেলা বাস্তবায়নের ক্ষেত্রে তিনি সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ১১নং মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, ১৪নং মুরাদপুর ইউপি চেয়ারম্যান মোঃ মধু মিয়া তালুকদার, ১০নং সুবিদপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, ১২নং সুজাতপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল কদ্দুছ শামীম, ১৫নং পৈলারকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান খান।
প্রত্যেক ইউপি’র চেয়ারম্যান তাদের স্ব-স্ব বক্তব্যে দক্ষিণ বানিয়াচঙ্গে একটি নতুন উপজেলা বাস্তবায়নের যৌক্তিক দাবী তুলে ধরেন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভোকেট লুৎফুর রহমান তালুকদার ও হুমায়ুন কবির রেজা, সাবেক চেয়ারম্যান আকাদ্দছ হোসেন তালুকদার, মোঃ শামসুল হক তালুকদার, মোঃ মাহফুজুর রহমান তালুকদার, মোঃ টিপু সুলতান চৌধুরী, মোঃ আনোয়ার হোসেন, আলহাজ্ব কামরুল ইসলাম মাষ্টার, মোঃ আব্দুল হামিদ, সংগঠনের পক্ষে কাজী সুহৃদ আহমেদ খোকন, এডভোকেট মিজানুর রহমান খোকন, ছাত্র-ছাত্রীদের পক্ষে মাহিশা ফারজানা মুমু (জেএসসি)।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত ৬ জন চেয়ারম্যান এবং ৭৬ জন এ+ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে উক্ত সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রউফ এবং সার্বিক সহযোগীতায় ছিলেন মোঃ ওস্তার মিয়া ও তার শামীম চৌধুরী।