Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে জুয়া মাদক দেহ ব্যবসা জমজমাট

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে জুয়া মাদকের রমরমা বাণিজ্য চলছে। এতে এলাকার সামাজিক পরিবেশ নষ্ট হচ্ছে। যুব সমাজ বিপদগামী হচ্ছে। সংঘটিত হচ্ছে নানা ধরণের অপরাধ কর্মকান্ড। জেলার উন্নত যোগাযোগ মাধ্যম হওয়ায় শায়েস্তাগঞ্জের উলুকান্দি রেলওয়ে গেইট, পরিত্যক্ত রেলওয়ে কলোনী, অলিপুর, নিজগাঁওস্থ দিঘীরপাড়, সুতাংসহ বিভিন্ন পয়েন্টে জুয়া ও মাদক ব্যবসা জমজমাট হয়ে উঠেছে।
সূত্র জানান, আখাউড়া, মেরাসানী, কামালমুড়া, মনতলাসহ বিভিন্ন¯’ান থেকে ট্রেন বাসসহ নানা যানবাহন করে ইয়াবা, বিয়ার হুইস্কি, ফেনসিডিলসহমাদকদ্রব্য নিয়ে আসা হয় শায়েস্তাগঞ্জের এসব মাদক পয়েন্টে। এসবস্থানে মাদক ব্যবসার সাথে সমানতালে চলছে জুয়ার আসার। সাথে চলে দেহব্যবসাও। মাদক ও জুয়ার আসর জমজমাট করে তুলতে চক্রের সদস্যরা নামধারী বাউল শিল্পীদেরকে তাদের আস্তানায় নিয়ে আসেন। জুয়ার পর চলে মাদক সেবন। পরে সেবনকারীরা পতিতাদের নিয়ে অনৈতিক কাজে লিপ্ত হচ্ছেন। এভাবে চলায় বিভিন্ন এলাকায় চুরি, ডাকাতিসহ নানা ধরণের অপরাধ সংঘটিত হচ্ছে।
একটি সূত্র জানায়, অনেক সময় মাদক সরবরাহে নামধারী সুন্দরী বাউল শিল্পীদের ব্যবহার করা হয়। সুন্দরীদেরকে চক্রের সদস্যরা শায়েস্তাগঞ্জের বিভিন্ন স্থানে বাসা ভাড়া করে রেখেছে। সময় হলে সুন্দরীদেরকে তারা দেহ ও মাদক ব্যবসার কাজে যুক্ত করছে।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া জানান, আমি নির্বাচিত হওয়ার পরপরই শায়েস্তাগঞ্জে মাদক ও জুয়াসহ অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে পরিষদ নিয়ে কাজ করছি। কিন্তু এসআই আতিকুল আলমের অসহযোগীতার কারণে এসব অপরাধ দমন করা সম্ভব হচ্ছে না। তার বিরুদ্ধে প্রায় সময়ই লোকজন আমার কাছে অভিযোগ দিচ্ছেন।