Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

খেলাধূলা শারিরীক ও মানসিক বিকাশ ঘটায়-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, খেলাধূলা কিশোর-কিশোরীদের শারিরীক ও মানসিক বিকাশ ঘটায়। শিক্ষার্থীদের সৃজনশীলতা বাড়াতে খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা একটি অপরিহার্য বিষয়। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার প্রয়োজনীয়তা রয়েছে। হবিগঞ্জের ৮ উপজেলার চ্যাম্পিয়ন স্কুলকে নিয়ে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে শিক্ষার্থীদের মানসিক বিকাশের স্বার্থে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। এতে করে শিক্ষার্থীদের সুস্থ শরীরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলের মেধাসম্পন্ন খেলোয়াড়দের জাতীয় পর্যায়ে খেলার সুযোগ অর্জনের সম্ভাবনা সৃষ্টি হয়েছে।
গতকাল রবিবার সকালে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ সফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুর ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, সহ-সভাপতি আব্দুর রহমান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান ও জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ।
বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী খেলায় চুনারুঘাট ট্রাইবেকারে হবিগঞ্জ সদর উপজেলাকে এবং বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধনী খেলায় হবিগঞ্জ সদর ট্রাইবেকারে মাধবপুর উপজেলাকে পরাজিত করে। উভয় খেলা নির্ধারিত সময়ে গোলশূন্যভাবে ড্র হয়।