Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরে আবারও প্রবাসীর বাসায় ডাকাতি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে আবারও এক লন্ডন প্রবাসীর বাসায় ডাকাতি সংগঠিত হয়েছে। গত এক সপ্তাহে এ নিয়ে শহরে ৪র্থ বার প্রবাসীর বাসায় ডাকাতির ঘটনা ঘটল। শনিবার দিবাগত রাত ৩টায় হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার লন্ডন প্রবাসী ইসমাইল মিয়ার বাসা নজিরা ভবনে এই ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা ওই বাসা থেকে সাড়ে ১৭ ভরি স্বর্ণ, নগদ ৭০ হাজার টাকা এবং ৬টি মোবাইল ফোনসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, লন্ডন প্রবাসী ইসমাইল মিয়া ১ মাস পূর্বে দেশে আসেন। শনিবার তিনি লন্ডনে চলে যান। রাতে তার বাসায় ছিলেন তার মা, মেয়ে, মেয়ের জামাই উজ্জল মিয়াও তাদের শিশু সন্তান। রাত ৩টার দিকে মুখোশধারী ৪ ডাকাত বাসার পিছনের সুপারী গাছ দিয়ে দোতলায় গ্রীল ভেঙ্গে প্রবেশ করে শিশুদেরকে জিম্মি করে সাবইকে চুপ থাকতে বলে। অন্যথায় শিশুদেরকে হত্যা করা হবে বলে হুমকি দিলে সবাই চুপ থাকে। পরে সকলের হাত-পা বেধে স্বর্ণালংকার, নগদ টাকা এবং মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
খবর পেয়ে গতকাল রোববার সকালে হবিগঞ্জ সদর থানার এসআই মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, এটি ডাকাতির ঘটনা নয়। ডাকাতির ঘটনা হতে হলে ৫জন বা তার বেশী লোক থাকতে হয়। বাসার লোকজনই বলছে সেখানে ছিল ৪ জন এবং তাদের বয়সও কম। এছাড়াও তাদের হাতে ছিল ছুরি এবং চাকু। একটি ছুরি উদ্ধার করা হয়েছে। বাসার লোকজনের কাজ থেকে জবানবন্দিতেও এই তথ্য পাওয়া গেছে।
বাসার মালিক ইসমাইল হোসেন এর মেয়ের জামাই উজ্জল মিয়া জানান, রাত ৩টার দিকে মুখোশ পড়া ৪ ডাকাত গ্রীল ভেঙ্গে ঘরে প্রবেশ করে শিশুদেরকে জিম্মি করে সবাইকে হাত-পা বেধে রেখে ডাকাতি করে পালিয়ে যায়। এ ব্যাপারে তারা মামলা দায়ের করবেন।
এদিকে শহরে একের পর এক ডাকাতির ঘটনা নিয়ে জনমনে আতঙ্কসহ নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। কেউ কেউ সাবোটাজ বলে মন্তব্য করছেন।