Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে এমপি আবু জাহির ২৫০ শয্যা বাস্তবায়নের পর এই হাসপাতালকে মেডিকেল কলেজে উন্নীত করা সম্ভব হবে

স্টাফ রিপোর্টার। হবিগঞ্জ -লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির হবিগঞ্জ আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করণে নির্মানাধীন ১০ তলা ভবনের নির্মাণ কাজ যথাযত মান বজায় রেখে দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। গতকাল সকালে তিনি এই নির্মান কাজ পরির্দশন করেন। পরিদর্শনকালে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জ জেলার ২২ লাখ জনতার চিকিৎসার আশার স্থল এই আধুনিক হাসপাতাল। কিন্তু হাসপাতালটি ১০০ শয্যার হওয়ায় বিশেষজ্ঞ ডাক্তারের পদ সংখ্যা কম থাকায় জনগন কাংখিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে ঢাকা ও সিলেটে দৌড়াতে হয়। জনগনকে হয়রানী থেকে মুক্তি দিতে এলাকার সন্তান হিসাবে আমি আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করনের উদ্যোগ গ্রহণ করি। ইতোমধ্যে ১০ তলা ভবনের ৬তলা পর্যন্ত কাজ করার জন্য ১৮ কোটি টাকার কাজ শুরু হয়েছে। আরও ১০ কোটি টাকার মঞ্জুরী রয়েছে। হাসপাতালে তত্বাবধায়ক নিয়োগ করা হয়েছে। শীঘ্রই গাইনী, শিশুসহ সকল বিষয়ে সহযোগী অধ্যাপকসহ ৭০টি  ডাক্তারের পদ সৃষ্টি হবে। ২৫০ শয্যা বাস্তবায়নের পর এটিকে মেডিকেল কলেজে উন্নীত করা সম্ভব হবে।
পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ বদরুল আলম খান, আধুনিক হাসপাতালের আরএমও ডাঃ মোহসিন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী, সাবেক দপ্তর সম্পাদক অনুপ কুমার দেব মনা ও টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আলমগীর খান।