Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরে পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন ॥ নিরাপত্তা বিঘœকারীদের কঠোর হস্তে দমন করা হবে-পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের দুর্গোৎসব শান্তিপূর্ণ করার লক্ষ্যে এবং পূজারীদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরার মাধ্যমে নিবির পর্যবেক্ষণ করা হবে। পুজা চলাকালে বখাটেপনা সহ নিরাপত্তা বিঘœকারীদের কঠোর হস্তে দমন করা হবে। এ জন্য কাউকে ছাড় দেয়া হবে না।
গতকাল শুক্রবার সন্ধ্যায় রামকৃষ্ণ মিশন রোডে পুজা মন্ডপে স্থাপিত সিসি ক্যামেরার কন্ট্রোল রোম উদ্বোধন শেষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র উপরোক্ত কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আ.স.ম শামসুর রহমান, সহকারি পুলিশ সুপার (সদর) সুদিপ্ত রায়, সদর থানার ওসি ইয়াসিনুল হক, প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, সাধারণ সম্পাদক ফখরুজ্জামান, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপ৫তি এডঃ অহিন্দ্র দত্ত চৌধুরী, সাধারণ সম্পাদক অনুপ কুমার দেব মনা, পৌর পূজা উদযাপন পরিষদ সভাপতি পিযুষ চক্রবর্তী, সাধারণ সম্পাদক গৌতম কুমার রায়সহ পুজা উদযাপন কমিটি বিভিন্ন পর্যায়ের নেতেৃবৃন্দ।
প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র আরো বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে ১০টি পূজা মন্ডপে সিসি ক্যামেরা বসানো হয়েছে। সবগুলো ক্যামেরা কন্ট্রল রোম থেকে নিয়ন্ত্রণ করা হবে। প্রত্যেকটি মন্ডপে আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবকদল কাজ করবে। কোন মন্ডপ ও এর আশপাশ এলাকায় সিসি ক্যামেরার মাধ্যমে অপরাধির গতিবিধি পর্যবেক্ষণ করা হবে। কোন অপরাধমুল কর্মকান্ড সংঘটিত হলে তাৎক্ষণিক অপরাধিকে পাকড়াও করা হবে।
এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, শহরের বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা বসালে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে। এ জন্য ব্যয় হবে ১৪/১৫ লাখ টাকা। এ টাকা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যোগাদেয়া সম্ভব হবে না। এ জন্য তিনি ব্যবসায়ী সহ বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান।