Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রিচি গ্রামের মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে এক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রিচি সমাজ কল্যাণ যুবসংঘ ও রিচি উচ্চ বিদ্যালয়ের যৌথ উদ্যোগে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টায় রিচি উচ্চ বিদ্যালয় থেকে র‌্যালীটি শুরু হয়ে পুরো রিচি গ্রাম প্রদক্ষিণ শেষে রিচি ঈদগাঁ ময়দানে সমাবেশে মিলিত হয়। র‌্যালী ও সমাবেশে রিচি উচ্চ বিদ্যালয়, হাজী চেরাগ আলী কলেজ, রিচি মোহাম্মদীয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা, রিচি সরকারী প্রাথমিক বিদ্যালয়, রিচি সাগর কোনা প্রাথমিক বিদ্যালয়, পূর্ব রিচি মরকারী প্রাথমিক বিদ্যালয়, জেনিথ কিন্ডার গার্টেন ও সেভেন টাচ্ কিন্ডার গার্টেন এর ছাত্রছাত্রী, রিচি সমাজ কল্যাণ যুবসংঘ ও রিচি ছাত্র কল্যাণ পরিষদের সদস্যবৃন্দ, গ্রামের বিশিষ্ট মুরুব্বীয়ান সহ ৩ শহস্ত্রাধিক ছাত্র/ছাত্রী, শিক্ষক অংশগ্রহণ করেন।
র‌্যালী শেষে রিচি ঈদগাঁ ময়দানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন রিচি সমাজ কল্যাণ যুবসংঘের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম দুলাই। রিচি সমাজ কল্যাণ যুবসংঘের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জিতু মিয়ার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজী চেরাগ আলী কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিক আলী, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, হাজী চেরাগ আলী কলেজের অধ্যক্ষ আরিফুর রহমান তালুকদার, সর্দার মোঃ আরব আলী, রিচি মোহাম্মদীয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোঃ তাহির উদ্দিন, রিচি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজাতা দেব, রিচি ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি সাদিকুর রহমান মুকুল, জিটিভি প্রতিনিধি নুরউদ্দিন, মাই টিভি প্রতিনিধি মোশাহিদ আলম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আজ থেকে রিচি সহ অত্র এলাকা মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ মুক্ত। এর পর যদি কারো বিরুদ্ধে মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহের অভিযোগ পাওয়া যায় তা হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।