Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আর্জেন্টিনার প্রেসিডেন্টের কাছে জনশক্তি নেয়ার আহ্বান জানিয়েছেন হবিগঞ্জের যুবক জুয়েল

আমেরিকা প্রতিনিধি ॥ নিউইয়ার্কের জাতিসংঘের সদর দফতরে বাংলাদেশী আমেরিকান জুয়েল মিয়া জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে সপ্তাহব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনায় অংশগ্রহণ করেছেন এবং মতবিনিময় করেছেন বিভিন্ন দেশ থেকে আগত প্রতিনিধিদলের সাথে। পরিচিত হয়েছেন ব্যক্তিগতভাবে এবং শুভেচ্ছা বিনিময় করেছেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান, মন্ত্রী ও কুটনীতিকদের সাথে। জাতিসংঘের কর্মসূচিতে জুয়েলের অংশগ্রহণ শুরু হয় গত ১৯ সেপ্টেম্বর রিফুজি এবং মাইগ্রেন্ট সম্মেলনের মধ্য দিয়ে। আর শেষ হয় ২৬ সেপ্টেম্বর সোমবার। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, ভাইস প্রেসিডেন্ট যুবাইডেন্ট, স্ট্যাইট সেক্রেটারী জনকেরী, সাবেক স্ট্যাইট সেক্রেটারী মেডেলেইন আল ব্রাইট, আমেরিকার রাষ্ট্রদূত হামান্তা পাওয়ার এবং আমেরিকান বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে অংশগ্রহণ করেন। অংশগ্রহণকালে তিনি জাতিসংঘের বিভিন্ন কনফারেন্সে গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেন। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী, রাষ্ট্রদূত ও কুটনীতিকদের সাথে যোগদান করেন। জাতিসংঘের ৭১তম অধিবেশন চলাকালে তিনি সৌজন্য সাক্ষাত করেন লেবাননের প্রধানমন্ত্রী, কোস্টারিকার প্রেসিডেন্ট, জর্দানদেরন প্রধানমন্ত্রী, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট, হন্দোরার প্রেসিডেন্ট, ওআইসি সেক্রেটারী জেনারেল, জাতিসংঘের প্রেসিডেন্ট, জাতিসংঘের সেক্রেটারী জেনারেল, জর্র্জিয়ার প্রধানমন্ত্রী, ডমিলিকান রি-পাবলিকের প্রেসিডেন্ট, গিউনিয়ার প্রেসিডেন্ট, চাদের প্রেসিডেন্ট, আলবেরিয়ার প্রেসিডেন্ট, ফিল্যান্ডে প্রেসিডেন্ট, নরয়ের প্রধানমন্ত্রী, ইউনেস্কো ডেইরেক্টর, নোবেল বিজয়ী ড. ইউনুস, সুমালিয়ার ভাইস প্রেসিডেন্ট, নাইজেলিয়ান প্রেসিডেন্ট এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী। ফরেন মিনিস্টাদের মধ্যে তিনি সাক্ষাত করেন বাহরাইল যুক্তরাজ্য, ইরাক, ইউএই, কাতার, মালয়েশিয়া, ভূটান, সুইডেন, সাউথ আফ্রিকা, তুরস্ক, ফ্রান্স, ইতালি, কেইন, জার্মানী। এছাড়াও তিনি বিভিন্ন দেশের ব্যবসায়ী ও অভিনেতা-অভিনেত্রীদের সাথে মতবিনিময় করেন।
তিনি আর্জেন্টিনা প্রেসিডেন্ট মাওরি সিও মেটিক এর সাথে সাক্ষাতকালে বাংলাদেশ থেকে জনশক্তি নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। ফুটবল খেলা নিয়ে তিনি অনেক্ষন আলোচনা করেন। আর্জেন্টিনার ফুটবল খেলোয়ার ম্যারাডোনা ও মেসির ভক্ত বাংলাদেশের মানুষ। আর্জেন্টিনা সফর করার জন্য এবং ফুটবলার মেসির সাথে সাক্ষাত করার জন্য তিনি জুয়েল মিয়াকে আমন্ত্রন জানান। তিনি ডিসেম্বরের শেষ দিকে আর্জেন্টিনা সফর করবেন বলে আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, জেলার বাহুবল উপজেলার অমৃতা মোল্লা বাড়ীর হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল মিয়া জাতিসংঘের ইয়ূথ এসেম্বলি এট দি ইউনাইটেড ন্যাশনস।