Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে স্বামীর নির্যাতনে নিহত গৃহবধ তাহেরা হত্যাকারীদের গ্রেফতারের দাবী

চুনারুঘাট প্রতিনিধি ॥ স্বামী ও তার পরিবারের লোকজনদের অমানষিক নির্যাতন ও রাতভর পিটুনির পর সকালে মারা যাওয়া ৭ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধু তাহেরা আক্তার (২২) লাশের সুরতহাল রিপোর্ট ময়নাতদন্ত শেষে পিতা আব্দুস সত্তারের কাছে হস্তান্তর করে পুলিশ। তিনি মেয়ের লাশটি শানখলা ইউনিয়নের পঞ্চাশ গ্রামে তার নিজ পারিবারিক কবরস্থানে লাশ দাফন করেন।
স্থানীয় এলাকাবাসী ও মামলা সূত্রে জান যায়, উপজেলার শানখলা ইউনিয়নের পঞ্চাশ গ্রামের আব্দুস সত্তারের মেয়ে তাহেরা আক্তার (২২) এর সাথে একই ইউনিয়নের ছাদেকপুর গ্রামের হরমুজ আলীর ছেলে রাসেল মিয়ার বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের সুখে কথা ভেবে মোটরসাইকেল, ফার্ণিচার, ফ্রিজ, টিভিসহ আনুষাঙ্গিক প্রায় ৩ লাখ টাকার মালামাল। বিয়ের ২/৩ মাসে সুখের সংসার অতিবাহিত হওয়ার পরই শুরু হয় সংসারে টানাপোড়েন। রাসেল তার পিতা-মাতা ও ভাই বোনদের প্ররোচনায় ব্যবসা করার জন্য নববধু তাহেরার পিতার কাছ থেকে টাকা আনার জন্য চাপ সৃষ্টি করে। এ নিয়ে শুরু হয় সংসারে চরম অশান্তি। দিন-রাত নির্যাতন চালায় রাসেল তার স্ত্রীর উপর। সংসারে অশান্তি যৌতুকের টাকা আদায় নিয়ে দু’পরিবারের ২/৩ বার সালিশ বৈঠক হয়েছে। মেয়ের সুখের কথা চিন্তা করে তাহেরার পিতা মাঝে মধ্যে ৫/৭ হাজার টাকা করে ৫০ হাজার টাকা দিয়েছেন। ১ লাখ টাকা যৌতুকের দাবীতে গত ১৫ সেপ্টেম্বর রাসেল ফের মারপিট করে অন্তঃসত্ত্বা গৃহবধু তাহেরাকে। ঘটনার দিন রাতেই রাসেলের বাড়িতে ঘরোয়াভাবে সালিশ বৈঠক হয়। সভায় স্থানীয় মুরুব্বীরা কোন ধরনের ঝগড়া বিবাধ ছাড়া চলাফেরার কথা বলেন। ওই রাতেই রাসেল পরিবারের প্ররোচনায় পরিবারের অপরাপর সদস্যদের নিয়ে তাহেরাকে রাতভর মারপিট করলে সকালে সে জ্ঞান হারিয়ে ফেলে। প্রতিবেশী মিজান ও রাসেল আহত অবস্থায় তাহেরাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পরে রাসেল ও মিজান লাশ বাড়িতে নিয়ে আসলে স্থানীয়রা ঘাতক রাসেলকে আটক রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে চুনারুঘাট থানার দারোগা ওমর ফারুকসহ একদল পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরদিন তাহেরা পিতা আব্দুস সাত্তার বাদী হয়ে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন।
উল্লেখ্য, চুনারুঘাট উপজেলার সাদেকপুর গ্রামের গৃহবধু তাহেরা আক্তারকে (২২) পারিবারিক বিরোধ ও যৌতুকের জন্যই হত্যা করেছে স্বামী। এ হত্যাকান্ডের দায় স্বীকার করে তাহেরার ঘাতক স্বামী রাসেল মিয়া হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শামশাদ বেগমের আদালতে ১৬৪ ধারার জবানবন্দি দিয়েছে। সে জানায় রাসেল একাই তাহেরাকে শ্বাসরোধ করে হত্যা করে। তবে এ ঘটনায় ঘাতক স্বামী রাসেলসহ ৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়। ঘটনার পর থেকেই রাসেলের মা ও বড় ভাই পলাতক রয়েছে। তাহেরার পরিবারের পলাতক আসামীদের গ্রেফতার করে শাস্তির দাবী জানান।