Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে সাংবাদিক পরিবারের উপর হামলায় থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে অসামাজিক কাজের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক পরিবারের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এ ঘটনায় ১০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়া হয়েছে। এদিকে এ হামলার ঘটনায় স্থানীয় সংবাদকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
অভিযোগ সুত্রে জানা যায়, গত শুক্রবার গভীররাতে চুনারুঘাট উপজেলার শিমুলতলা গ্রামের বাসিন্দা ও স্থানীয় সংবাদকর্মী মোতাব্বির হোসেন কাজলের বাড়ির সামনে একই গ্রামের কাছম আলী, জমির আলীসহ একদল লোক মদপান করে মাতলামি করে। এ সময় কাজলের পিতা হাজী মতি মিয়া বাঁধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে উঠে কাছম আলী, জমির আলীসহ দুর্বৃত্তরা। এক পর্যায়ে তারা দলবল নিয়ে সাংবাদিক কাজলের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়।
দুর্বৃত্তদের হামলায় হাজ্বী মতি মিয়া (৬০), রিয়াদ মিয়া (২২), কাউছার মিয়া (২৫) ও রিপা আক্তার (২৩) কে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। খবর পেয়ে চুনারুঘাট থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় লোকজন আহত অবস্থায় তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। এর মাঝে মুর্মুষু অবস্থায় হাজি মতি মিয়া ও রিয়াদকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
উল্লেখ্য মোতাব্বির হোসেন কাজল দৈনিক আমার সংবাদ পত্রিকার শায়েস্তাগঞ্জ প্রতিনিধি। তিনি দীর্ঘদিন ধরে হবিগঞ্জের স্থানীয় সংবাদপত্রে শায়েস্তাগঞ্জ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ব্যাপারে সাংবাদিক মোতাব্বির হোসেন কাজল বাদি হয়ে চুনারুঘাট থানায় গত ১৮ সেপ্টেম্বর উবাহাটা গ্রামের মৃত কনা মিয়ার পুত্র জমির আলীকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।