Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে অন্তসত্ত্বা তাহেরা হত্যাকান্ড ॥ স্বামী, ভাসুর, শ্বাশুড়ী ননদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলার সাদেকপুর গ্রামে অন্তসত্ত্বা তাহেরা হত্যার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। তাহেরার পিতা মোঃ আব্দুস সাত্তার বাদী হয়ে গতকাল চুনারুঘাট থানায় মামলাটি দায়ের করেন।
মামলার আসামীরা হচ্ছে-তাহেরার স্বামী মুরগী ব্যবসায়ী রাসেল মিয়া, ভাসুর কাউছার মিয়া, শ্বাশুড়ী তাহেরা খাতুন, ননদ হোসনা বেগম ও রোজিনা বেগম। এর মধ্যে পুলিশ ঘাতক স্বামী রাসেল মিয়াকে গ্রেফতার করেছে। অপর ৪ জনকে গ্রেফতার করতে পুলিশ হন্যে হয়ে খোঁজছে।
সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত রাসেল পুলিশের জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছে এবং তার সহযোগীতের নামও প্রকাশ করেছে। চুনারুঘাট থানায় রাসেলকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। তবে যৌতুকের জন্য পরিকল্পিতভাবে তাহেরাকে হত্যা করা হয়েছে বলে তাহেরার পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে।
নিহত তাহেরার ময়নাদন্তকারী ডাক্তার সূত্রে জানা গেছে, ময়নাতদন্তকালে তাহেরার গর্ভে ৭ মাসের একটি মৃত পুত্র সন্তান পাওয়া গেছে।
উল্লেখ্য, গত ঈদের কয়েকদিন পূর্বে ব্যবসার রাসেল মিয়া ১ লাখ টাকা যৌতুক হিসেবে এনে দেয়ার জন্য তাহেরার নিকট দাবী করে। এ নিয়ে তাহেরার সাথে রাসেলের মত বিরোধ দেখা দেয়। গত বৃহস্পতিবার রাতে যৌতুকের দাবীকৃত টাকা নিয়ে রাসেল ও তাহেরার মাঝে ঝগড়ার এক পর্যায়ে চলে ৭ মাসের অন্তঃস্বত্তা তাহেরার উপর নির্যাতন। গর্ভের সন্তার সন্তান সহ তার বাচার আকুতিতে মন গলেনি স্বামী রাসেল অন্যান্যদের। এক পর্যায়ে ঘটনাস্থলেই প্রাণ হারায় তাহেরা। খবর পেয়ে শুক্রবার সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক স্বামী রাসেলকে আটক করে। এ সময় রাসেল জানায় তাহেরা বাথরুমে পা পিচলা খেয়ে পড়ে মারা গেছে।