Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আদালতে স্বত্ব মামলা রেখে নবীগঞ্জ শহরে কোটি টাকার সম্পত্তি দখল কার্যক্রম চলছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরে কোটি টাকার সম্পত্তি দখলের কাজ চালিয়ে যাচ্ছেন জেকে হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মাহবুবুর রহমান চৌধুরী। স্কুল কর্তৃপক্ষ বাধা দিলেও তা উপেক্ষা করে পুকুর ঘাটলার সিড়িঁ ভেঙ্গে দোকান ঘর নির্মাণ কাজ চালাচ্ছেন তিনি। উক্ত ভূমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে জেলা প্রশাসন, জেলা পরিষদ ও নবীগঞ্জ জে কে মডেল হাই স্কুলের মধ্যে আদালতে স্বত্ব মামলা চলে আসছে। স্কুল কর্তৃপক্ষও আজ রবিবার জরুরী মিটিংয়ের আহ্বান করেছেন।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, নবীগঞ্জের শত বছরের ঐতিহ্যবাহী জে কে হাইস্কুল (বর্তমানে সরকারী) দীর্ঘদিন ধরে স্কুল সংলগ্ন পুকুরটি ব্যবহার করে আসছিল। অনুমান ২০০৪ সালের দিকে পুকুর পাড় রকম প্রায় ২ শতক ভূমি সরকার লীজ দেয়। এ নিয়ে ইজারাদার ও স্কুল কর্তৃপক্ষের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এদিকে জেলা পরিষদ পুকুরটি তাদের বলে দাবী করেন। পাড়ের অংশ দাবী জেলা প্রশাসকের। স্কুল কর্তৃপক্ষ পাড় এবং পুকুর উভয়টাই দাবী করেন স্কুলের। এমতাবস্থায় হবিগঞ্জের আদালতে স্বত্ব মামলা দায়ের করেন স্কুল কর্তৃপক্ষ। বিবাদী করা হয় জেলা প্রশাসক ও জেলা পরিষদকে। দীর্ঘদিন ধরে উক্ত ৩টি প্রতিষ্টানের মধ্যে আদালতে মামলা চলছে।
এদিকে গতকাল শনিবার হঠাৎ করে সন্ধ্যার দিকে উক্ত স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক (অবঃ) মাহবুবুর রহমান চৌধুরী লোকজন নিয়ে পুকুরের ঘাটলার সিড়িঁ ভেঙ্গে দোকান ঘর তৈরীর কাজ শুরু করেন। খবর পেয়ে স্কুল কর্তৃপক্ষ বাধা দিলে তা উপেক্ষা করা হয়। স্কুলের শিক্ষার্থীরা, বাজারে আগত সাধারণ মানুষসহ আশপাশের ব্যবসায়ীরা ওই পুকুরের পানি ব্যবহার করে থাকেন। সেই পুকুরের ঘাটলা ভেঙ্গে দোকান ঘর তৈরী করলে সাধারণ মানুষের মারাত্বক অসুবিধার সম্মুখীন হবে। এ বিষয়ে জরুরী ভিত্তিতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ প্রয়োজন বলে দাবী জানিয়েছেন এলাকাবাসী।