Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

‘আমার পেঠে সন্তান আছে তোমরা আমাকে মেরো না’

নুুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ ‘আমার পেঠে সন্তান আছে, তোমরা আমাকে মেরো না’-এ আকুতি করেও নিষ্টুর স্বামী দেবরের হাত থেকে বাঁচতে পারলো না তাহেরা। বিয়ের সময় মোটর সাইকেলসহ প্রায় ৫ লাখ টাকার যৌতুক পেয়েও আরো ১ লাখ টাকার জন্য অন্তঃস্বত্তা স্ত্রী তাহেরাকে পিটিয়ে হত্যা করেছে মুরগী ব্যবসায়ী রাসেল সহ পরিবারের লোকজন। নির্মম এ হত্যাকান্ডটি ঘটেছে চুনারুঘাট উপজেলার সানখলা ইউনিয়নের সাদেকপুর গ্রামে। পুলিশ পান্ড স্বামী রাসেলকে গ্রেফতার করেছে।
এলাকাবাসি সূত্রে জানা যায়, গত ২৩ জানুয়ারী একই ইউনিয়নের পঞ্চাশ গ্রামের আঃ ছাত্তারের কন্যা তাহেরা খাতুন (২০) এর বিয়ে হয় সাদেকপুর গ্রামের হরমুজ আলীর পুত্র পোলট্রি ব্যবসায়ী রাসেল মিয়ার (২৪) সাথে। বিয়ের সময় ১ লাখ ৫৬ হাজার টাকা মূল্যের মোটর সাইকেল, ১ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ফার্নিসারসহ প্রায় ৫ লাখ টাকার যৌতুক দেয়া হয়। গেল ঈদের কয়েকদিন পূর্ব থেকে ব্যবসার জন্য আরো ১ লাখ টাকা যৌতুক হিসেবে এনে দেয়ার জন্য তাহেরার নিকট দাবী করে স্বামী রাসেল। এ নিয়ে তাহেরার সাথে রাসেলের মত বিরোধ দেখা দেয়। বৃহস্পতিবার রাত প্রায় ২ টার সময় যৌতুকের দাবীকৃত ১ লাখ টাকা নিয়ে রাসেল ও তাহেরার মাঝে ঝগড়া বাধে। এক পর্যায়ে স্বামী রাসেল ও তার পরিবারের সদস্যরা ৭ মাসের অন্তঃস্বত্তা তাহেরার উপর নির্যাতন চালায়। এ সময় স্বামী সহ নির্যাতনকারীদের উদ্দেশ্য করে তাহেরা আকুতি জানায়, ‘আমার পেঠে সন্তান আছে, তোমরা আমাকে মেরো না’। কিন্তু তার এ আকুতি নিষ্টুর স্বামী-দেবরের মন গলেনি। বাঁচতে পারলো না তাহেরা। এর সাথে গর্ভের নিষ্পাপ সন্তানটিকেও পৃথিবীর আলো দেখতে দেয় নি পাষন্ডরা। নির্যাতনের এক পর্যায়ে ঘটনাস্থলেই প্রাণ হারায় হতভাগী তাহেরা। গতকাল শুক্রবার সকালে খবর পেয়ে চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গেলে ঘাতক স্বামী রাসেল জানায়- ‘তাহেরা বাথরুমে পা পিচলা খেয়ে পড়ে গিয়ে প্রান হারিয়েছে’। এ সময় পুলিশের সন্দেহ হয় রাসেলের কথাবার্তায়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রাসেলকে গ্রেফতার করে পুলিশ। এলাকাবাসি আরো জানান, তাহেরা চিল শান্ত স্বভাবের মেয়ে। তাহেরার মরদেহ ময়না তদন্ত শেষে পঞ্চাশ গ্রামে বাবার বাড়িতে নিয়ে যাওয়া হয়। পুলিশের প্রাথমিক ধারনা, পিঠুনীতেই তাহেরার মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, হত্যার অভিযোগে নিহত তাহেরার স্বামী রাসেলকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।