Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কিবরিয়া হত্যা মামলা ॥ পরবর্তী শুনানি ২৫ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ২৫ সেপ্টেম্বর। গতকাল বৃহস্পতিবার দুপুরে আসামিপক্ষের জামিন আবেদনের প্রেক্ষিতে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ এ দিন ধার্য করেন।
আসামিপক্ষের আইনজীবী মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন জানান, কিবরিয়া হত্যা মামলায় আরিফুল হক চৌধুরী উচ্চ আদালত থেকে মঙ্গলবার জামিন লাভ করেছেন। কিন্তু একই ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলায়ও তিনি আসামি ও গ্রেফতার হওয়ায় কারাগার থেকে বের হতে পারছেন না। এ কারণে তার আইনজীবী জামিনের আবেদন করলেও আজ শুনানি হয়নি। পরবর্তী দিন ধার্য করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।
উল্লেখ্য, কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে আসামিভূক্ত হন আরিফুল হক চৌধুরী। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন। তখন থেকেই তিনি কারাগারে আটক আছেন। এরই মধ্যে তিনি জামিনে ১৫ দিন কারাগারের বাইরে ছিলেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেণেড হামলায় নিহত হন শাহ এএমএস কিবরিয়া ও তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। উভয় মামলাতেই সম্পূরক চার্জশিটে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সিলেটের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের সাবেক মেয়র জিকে গউছসহ ৩২ জনকে আসামি করা হয়। হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন এবং বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিচার প্রক্রিয়াধীন রয়েছে।