Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে ট্রিপল মার্ডার ॥ দেশে ফেরা নিয়ে শঙ্খিত আরিফ

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের বীরসিংহপাড়ায় ট্রিপল মার্ডারের ঘটনায় মাকে হারিয়ে এক দিকে মাতৃস্নেহ থেকে বঞ্চিত হয়েছে আরিফ অন্যদিকে দেশে ফিরলে তার নিজের জীবনের নিরাপত্তা নিয়েও রয়েছে আতংক। মাকে শেষ বারের মত একবার দেখতেও পারেননি তিনি। সূদুর জার্মান থেকে স্বজনদের মাধ্যমে যখন জানতে পারেন তার চাচা তাহের উদ্দিন মা, বোন ও প্রতিবেশীকে ছুরিকাঘাত করে হত্যা করেছে তখন আরিফ কর্মস্তলে ব্যস্ত। প্রথমে তিনি বিশ্বাস করতে পারেনি। পরে যখন অলনাইন ও বির্ভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ায় মা ও বোনকে হত্যার খবর দেখতে পান তখন বুক ফাটা আর্তনাদ শুরু করেন। চাচার ছুরিকাঘাতে আপন ছোট ভাই সুজত মামলার একমাত্র প্রত্যক্ষদর্শী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ঘাতকের স্বজনরা সুজাতকে মারার পরিকল্পনা করছে।
আরিফের পিতা গিয়াস উদ্দিন সৌদি থেকে মৃত্যুর সংবাদ পেয়ে দেশে ফিরে হবিগঞ্জ বিচারিক আদালতে একটি মামলা দায়ের করেন। ছোট ছেলের দেখভাল আর মামলা নিয়ে দৌড়াদৌড়ি করে অনেকটাই হাফিয়ে উঠেছেন গিয়াস উদ্দিন। স্ত্রী ও কন্যার মৃত্যুতে এমনিতেই ভেঙ্গে পড়েছেন গিয়াস উদ্দিন। এখন তিনি চোখে অন্ধকার দেখছেন। আহত ছোট ভাই ও পিতার পাশে দাড়াতে দেশে আসতে ভয় পাচ্ছেন আরিফ। কারন ঘাতকের লোকজন তার উপরও হামলা করতে পারে। এই ভয়ে তিনি মা, বোন হত্যার শোক বুকে নিয়ে পড়ে আছেন সুদুর জার্মানে।
আরিফ জার্মান থেকে মুটোফোনে জানান, ২০১৪ সালের জানুয়ারিতে আরিফের ৭ চাচা মিলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আরিফকে গুম করে ফেলতে চেয়েছিল।
তাদের পরিকল্পনার কথা আরিফের মা শুনে ছেলেকে নানা বাড়িতে পাঠিয়ে দেয়।
নানার বাড়ি থেকেই আরিফকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়। তাই আরিফের উপর প্রতিশোধ নিতে না পেরে তার চাচা মা ও বোনকে হত্যা করে। এতে তার ছোট ভাই সুজাত আহত হয়। আরিফ জানান, তার চাচা প্রায়ই তার মাকে হুমকি দিত আরিফ দেশে আসলে তাকে হত্যা করবে। ঘাতকরা তার ভাইকে হত্যা করে মামলার ইতি ঘটাতে পারে। কারন ট্রিপল মার্ডারের একমাত্র প্রত্যক্ষদর্শী তার ছোট ভাই সুজাত।
তিনি কান্না জড়িত কন্ঠে বলেন এই ঘটনার পর দেশে আসলে ঘাতকের লোকজন তার উপরও হামলা করতে পারে। তাই তিনি জীবনের নিরাপত্তার জন্য দেশে আসতে পারছেন না। তবে ফোনে তার পিতার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। ২৩ আগষ্ট উপজেলার ধর্মঘর ইউনিয়নের বীরসিংহপাড়া গ্রামে জমি জমা ও টাকা পয়সা সংক্রান্ত বিরোধের জের ধরে ওই গ্রামের তাহের মিয়া তার ভাবি, ভাতিজি ও প্রতিবেশী এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করে। এ সময় তার ভাতিজা সুজাত এগিয়ে আসলে ঘাতক চাচা তার উপরও হামলা করে। এতে সুজাত গুরুতর আহত হলে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে ঢাকা সোহরাওয়াদী হাসপাতালে ভর্তি করে। সুজাত সোহরাওয়াদী হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। ট্রিপল মার্ডারের ঘটনায় থানা ও আদালতে মোট ৪টি মামলা হয়েছে। মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ জানান, গত ২৪ আগষ্ট ঘাতক আবু তাহেরকে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শামসেদ বেগমের আদালতে হাজির করা হলে সে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। পুলিশ তাকে জিজ্ঞসাবাদ করার জন্য বিজ্ঞ আদালতে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে ১ সেপ্টেম্বর পুলিশ সুপার এ চাঞ্চল্যকর মামলাটি ডিবিতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। হবিগঞ্জ গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান সত্যতা নিশ্চিত করেছেন। গতকাল বিকালে মামলার তদন্ত করতে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি উপস্থিত লোকজনের সাথে বলেন বলেও জানান তিনি। তিনি এ ঘটনার সাথে অন্যকারো জড়িত আছে কি না আমরা খতিয়ে দেয়া হচ্ছে।