Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সিংহগ্রামে বালিকা স্কুল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে-এমপি আবু জাহির ॥ নিজের সন্তানকে বাল্য বিয়ে দেয়া থেকে বিরত থাকতে হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন, বর্তমান সরকার বছরের শুরুতেই প্রতিটি ছাত্রছাত্রীর হাতে বিনামূল্যে বই তুলে দেয়ায় শিক্ষার্থীরা স্বতস্ফুর্তভাবে ক্লাশে অংশগ্রহণ করে। এতে করে সারাদেশে শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি প্রতিটি প্রত্যন্ত অঞ্চলের শিশুরা বিদ্যালয়মুখী হচ্ছে।
গতকাল সোমবার বিকালে লাখাইয়ের বুল্লা ইউনিয়নের সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষার্থীর অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ছেলে মেয়েদের বাল্য বিয়ে দেয়া থেকে বিরত থাকতে হবে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তারা যদি সু-শিক্ষায় শিক্ষিত হয়, তাহলে নিজের পরিবারের উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের উন্নয়নেও ভূমিকা রাখতে পারবে।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, ৬নং বুল্লা ইউনিয়ন চেয়ারম্যান শেখ মোক্তার হোসেন বেনু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুল করিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মাহফুজ মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি এডঃ খোকন গোপ ও উপজেলা রিপোর্টাস ইউনিটি সভাপতি মোঃ বাহার উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ৫০ লাখ টাকা ব্যয়ে দুই তলা বিশিষ্ট এ ভবনটির ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।