Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ শিক্ষক রাজের বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজের শিক্ষক রইসুল ইসলাম রাজের বিরুদ্ধে শিক্ষার্থীদের বেত্রাঘাতে শারীরিক নির্যাতনের অভিযোগ নিয়ে তোলপাড় চলছে। এনিয়ে প্রতিষ্ঠানে অধ্যয়নরত অর্ধশতাধিক শিক্ষার্থী অধ্যক্ষের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। আজ রবিবার গভর্ণিং বডির সভায় এনিয়ে আলোচনার জন্য বৈঠক আহবান করা হয়ছে। এ খবর নিশ্চিত করেন কলেজ অধ্যক্ষ এনামুল হক।
লিখিত অভিযোগ ও কলেজ সূত্রে প্রকাশ, আলোচিত ওই শিক্ষক ছাত্রীদের শরীরের ওড়না সরিয়ে বেত্রাঘাত করে বলেন, এমন জায়গায় তোদের আঘাত করবো তোরা প্রিন্সিপাল কিংবা বাড়িতে গিয়ে লজ্জায় কাউকে দেখাতে পারবে না। তিনি ছাত্রীদের কোমড়ের নিচে বেত্রাঘাত করেন। তার নির্যাতনের ভয়ে বেশ কয়েকজন ছাত্রছাত্রী লেখাপড়া ছেড়ে দিয়েছে। আজ ৪ সেপ্টেম্বর অভিযোগ নিয়ে গভর্ণিং বডির বৈঠকে এজেন্ডা ভিত্তিক আলোচনার প্রস্তাব রয়েছে। গভর্ণিং বডির জনৈক সদস্য বলেন, বর্তমান সরকার যখন নারী শিক্ষায় গুরুত্ব দিচ্ছে তখন একজন শিক্ষকের কাছে আমরা এরকম ব্যবহার আশা করি না। এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহনের জন্য ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সভা আহ্বান করা হয়েছে।
এদিকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে। তিনি প্রাইভেট পড়ানোর নাম করে একাধিক ছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। ভয়ে কেউ মুখ খুলতে চান না। তার পেছনে একই প্রতিষ্ঠানে কর্মরত প্রভাবশালী এক শিক্ষকের সক্রিয় সহযোগিতা রয়েছে বলে সূত্র জানায়। তাঁর মূল বাড়ি মাধবপুর উপজেলায় হলেও ওই এলাকার প্রভাবশালী পরিবারে বিয়ে করে তিনি হয়ে গেছেন এলাকার হর্তাকর্তা। প্রভাবশালী ওই শিক্ষকের স্ত্রীও এই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষিকা। তাঁর বিরুদ্ধে বিগত বছর এক শিক্ষার্থীকে নির্যাতন করে হাসপাতালে পাঠানোর অভিযোগ রয়েছে। এ নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়। এসব ঘটনায় অভিবাবক মহলে ক্ষোভ বিরাজ করছে। একাধিক অভিভাবক জানান, এই পরিস্থিতি চলতে থাকলে তারা মেয়েদের আর স্কুলে পাঠাবেন না। নাম প্রকাশে অনিচ্ছুুক জনৈক অভিভাবক বলেন, আমরা গরীব মানুষ, আমাদের কাছে লেখাপড়ার চেয়ে মান-ইজ্জত অনেক বড়। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক রইসুল ইসলাম রাজের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।